শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > হঠাৎ হাসপাতালে পারভেজ মোশাররফ

হঠাৎ হাসপাতালে পারভেজ মোশাররফ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ অকস্মাৎ হৃদযন্ত্রের জটিলতায় পাকিস্তানের সাবেক স্বৈরশাসক পারভেজ মোশাররফকে রাওয়ালপিন্ডিতে সামরিক হাসপাতালে নেয়া হয়েছে। গতকাল তাকে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগের শুনানির জন্য বিশেষ আদালতে নেয়া হচ্ছিল। কিন্তু পথে তিনি হৃদযন্ত্রের অসুস্থতায় আক্রান্ত হন। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় রাওয়ালপিন্ডিতে অবস্থিত আর্মড ফোর্সেস ইন্সটিটিউট অব কার্ডিওলজিতে। বিশেষ ওই আদালতকে এ বিষয়টি জানান নিরাপত্তা বিষয়ক ডিআইজি জান মোহাম্মদ। এ খবর পাওয়ার পরই বিচারক ওই আদালতের শুনানি বিকাল ৪টা পর্যন্ত মুলতবি করেন। পরে পরিস্থিতি বিবেচনা করে এ বিষয়ে আদালতের সিদ্ধান্ত দেয়ার কথা।

বিশেষ ওই আদালত পারভেজ মোশাররফকে গতকাল আদালতে হাজির হতে নির্দেশ দেন। স্থানীয় সময় সকাল সাড়ে এগারটার মধ্যে তাকে হাজির হতে বলা হয়। এক্ষেত্রে তাকে সতর্কতা দেয়া হয় যে, তিনি হাজিরা দিতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে। ওদিকে সাবেক সেনাপ্রধান পারভেজ মোশাররফের আইনজীবী আনোয়ার মানসুর অল্প সময় পরেই আদালত ত্যাগ করেন। তিনি এর কারণ হিসেবে বলেন, আগের রাতে তার বাসার পাশেই বিকট শব্দ করা হয়। এতে তিনি ঘুমাতে পারেন নি। তাই তাকে আদালত ত্যাগ করতে হচ্ছে।

আনোয়ার মানসুর বলেছেন, তার ৪০ বছরের ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা আগে কখনও হয় নি। ওদিকে পারভেজ মোশাররফের আইনজীবীদের মধ্যে প্রধান আইনজীবী শরীফুদ্দিন পীরজাদা দাবি করেছে, ব্যারিস্টার ইব্রাহিম সাতীর মাধ্যমে তাকে হুমকি দিয়েছেন প্রধান প্রসিকিউটর এডভোকেট আকরাম শেখ। পীরজাদা ইঙ্গিত দেন যে, তার মক্কেল গতকালের মধ্যে আদালতে হাজির হতে পারেন। ওদিকে পারভেজ মোশাররফকে হাসপাতালে নেয়ার পর আদালত বলেছে অন্য বিচারকদের সঙ্গে আলোচনা করে স্থানীয় সময় বিকাল ৪টার মধ্যে যেকোন একটি অর্ডার প্রকাশ করবেন। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার শুনানি শুরু হয়েছে গতকাল কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে। তিনি যে খামারবাড়িতে থাকেন সেখান থেকে আদালত পর্যন্ত নেয়া হয় এই নিরাপত্তা ব্যবস্থা।