বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ‘হরতাল অবরোধে আমরা ভেঙে পড়েছি’

‘হরতাল অবরোধে আমরা ভেঙে পড়েছি’

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: আমরা ভেঙে পড়েছি। আর কোনো সমাধানের পথ খুঁজে পাচ্ছি না। তাই আজ আমরা কান্না শুরু করেছি বলে মন্তব্য করেছেন, বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে টাইম ওয়াচ আয়োজিত অর্থনীতিতে রাজনৈতিক অস্থিরতার প্রভাব শীর্ষক সংলাপে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, হরতাল ও অবরোধের কারণে চলতি বছরে ২০১৩-১৪ সালে বাজেটের অর্ধেকের চেয়েও বেশি ক্ষতি হয়েছে এ বছর মূল বাজেটের অর্ধেকের বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের অর্থনীতি। তবে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্যবসায়ীরা।
দেশে বর্তমানে সাড়ে তিন কোটি মানুষ ব্যবসায়ী দাবি করে এফবিসিসিআইয়ের সভাপতি বলেন, এই চলমান সংকটে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের পরিবহন খাত। এ খাত যাতে ভেঙে পড়ে এবং মানুষ যাতে কোনোভাবেই যাতায়াত করতে না পারে তার জন্য ট্রাকে আগুন দেওয়া হয়েছে। মানববন্ধন, সমাবেশ, বিক্ষোভের মতো কর্মসূচি পালন করার পর ব্যবসায়ীরা আজ ক্লান্ত হয়েছে পড়েছে দাবি করে ব্যবসায়ী এই নেতা বলেন, আমরা আজ ভাগ্যাহত, আশাহত। সরকারের উদ্দেশে কাজী আকরাম বলেন, মানুষের যান-মালের নিরাপত্তা দেওয়া আপনাদের দায়িত্ব। তাই মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করুন। আর অন্যদের বলব আর ভোগাবেন না। সংলাপ ও সমাঝোতা যেভাবেই হোক সংকট নিরসনে সমাধান করুন।
আইবিএফবির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অ্যামচেম-এর সভাপতি আফতাব উল ইসলাম, রিহ্যাব এর সভাপতি আলমগীর শামসুল আলামীন, পর্যটন অ্যাসোসিয়েশনের সভাপতি জামিউল আহমেদ, এসএমই ওনার্স অ্যাসোসিয়েশন এর সভাপতি আলী জামান, বাংলাদেশ সিএনজি অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মাসুদ প্রমুখ। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম