শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > হরতাল এখন আশীর্বাদ

হরতাল এখন আশীর্বাদ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সকাল সন্ধ্যা হরতাল সোমবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। হরতালে কাওরান বাজার ও ফার্মগেট এলাকায় অন্যান্য দিনের মতোই স্বাভাবিক জনজীবন লক্ষ্য করা গেছে। যানচলাচল স্বাভাবিক রয়েছে। তবে হরতালে প্রাইভেটকারের সংখ্যা কম থাকায় যানজট অনেক কমেছে। ফলে রাজধানীতে বসবাসরত মানুষদের কাছে এখন হরতাল দুর্ভোগের পরিবর্তে আশীর্বাদ হয়ে দাঁড়িয়েছে।

এমন কথাই জানালেন ব্যাংক কর্মকর্তা মেজবাউল হক। তিনি বলেন, ‘হরতালে এখন আর আগের মতো কোনো সমস্যা হয় না। রাস্তায় গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। যানজট কম থাকার কারণে দ্রুত অফিসে যাওয়া যায়। হরতাল মানে এখন আর দুর্ভোগ নয়। হরতাল মানে আশীর্বাদ। তবে কখনো কখনো বিচ্ছিন্ন ঘটনার কারণে কিছুটা শঙ্কাও কাজ করে।’

সোমবার সকালের দিকে ফার্মগেট ও কাওরান বাজার এলাকায় অফিস পাড়ার মানুষদের ভিড় লক্ষ্য করা গেছে। হরতাল ভুলে সবাই চলছে নিজ নিজ কর্মস্থলে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে বাড়তে থাকে যানবাহনের সংখ্যা। যাত্রী পরিবহনগুলোতে দেখা যায় কর্মজীবী মানুষের ভিড়।

হরতালে পরিবহনের চলাচল স্বাভাবিক রাখতে সতর্ক অবস্থান নিয়েছে তেজগাঁও থানা পুলিশ। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সজাগ রয়েছে পুলিশ প্রশাসন।

এ ব্যাপারে তেজগাঁও থানার এসআই মো. মোখলেছুর রহমান বলেন, ‘জনজীবনকে স্বাভাবিক রাখতে ও নিরাপদ রাখতে আমরা তৎপর। হরতালের দিন আমাদের বেশি সতর্ক থাকতে হয়। গাড়ি ভাঙচুর, পিকেটিং, অগ্নিসংযোগ ঠেকাতে আমরা বিভিন্ন স্থানে কড়া নজরদারি রেখেছি।’

গতকাল যুবীলীগের হরতাল বিরোধী সমাবেশ থেকে আজ সোমবার আবারো হরতাল বিরোধী সমাবেশ করার কথা রয়েছে। এসম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘শান্তিপূর্ণ সমাবেশ করলে আমাদের কোনো সমস্যা নেই। আমাদের দৃষ্টি থাকবে কোনো রকমের বিশৃঙ্খলা যেন না হয়। গতকাল তাদের সমাবেশে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ধরনের ঘটনা যেন না ঘটে সেদিকে দৃষ্টি রাখবো।