শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > হিগুয়েন অন্য গ্রহের

হিগুয়েন অন্য গ্রহের

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: দিন তিনেক আগে ফ্রোজিনোনের বিপক্ষে হ্যাটট্রিক করে দারুণ এক নজির গড়েছেন গঞ্জালো হিগুয়েন। নামের পাশে ৩৬ গোল যোগ করে এক মৌসুমে ইতালিয়ান সিরি’আয় সর্বোচ্চ গোলদাতা বনে যান আর্জেন্টাইন এই ফুটবলার। যার মধ্য দিয়ে ৬৬ বছর পুরোনো রেকর্ড ভাঙেন হিগুয়েন।

১৯৪৯-৫০ মৌসুমে ৩৫ গোল করে এই রেকর্ডটিকে এতো দিন নিজের দখলে রেখেছিলেন এসি মিলানের গুনার নোর্দাল। দুর্দান্ত একটি মৌসুম পার করায় হিগুয়েনের প্রশংসায় মেতে উঠলেন লুকা টনি। ইতালির সাবেক তারকা স্ট্রাইকার জানালেন, হিগুয়েন অন্য গ্রহের।
লুকা টনি

এদিকে চলতি মৌসুমে দুর্দান্ত পারফর্ম করেছেন লুইস সুয়ারেজ। গোল যেন নিয়মিত অভ্যাসে পরিণত করে ফেলেছেন তিনি। আলো ছড়িয়েছেন সুয়ারেজ। তার আলোয় আলোকিত হয়েছে বার্সাও। রিয়াল মাদ্রিদকে হতাশ করে লিগ শিরোপা নিশ্চিত হয়েছে কাতালানদের। স্প্যানিশ লা লিগায় ৪০ গোল করে হিগুয়াইনকে ছাড়িয়ে যান সুয়ারেজ। ইউরোপিয়ান গোল্ডেন সু জয়টা নিশ্চিত করে ফেলেছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার।

তার পরও সুয়ারেজের চেয়ে হিগুয়েনের পারফরম্যান্সকে এগিয়ে রাখলেন টনি। যুক্তি দাঁড় করালেন এভাবে, ‘আমার মতে, গঞ্জালো অসাধারণ খেলেছে। মৌসুমের সব ম্যাচ না খেলেও বিশেষ কিছু করেছে সে। হিগুয়েন অন্য গ্রহের। আমি মনে করি সুয়ারেজের চেয়েও এই আর্জেন্টাইন অনেক ভালো।’

সম্প্রতি গুঞ্জনটি বেশ জোরেশোরে শোনা যাচ্ছে, পিএসজি ছেড়ে নাপোলিতে যোগ দিচ্ছেন জালাতন ইব্রাহিমোভিচ। হিগুয়েনের সঙ্গে এই সুইডিশ তারকাকে নিয়ে দুই স্ট্রাইকার ফরম্যাশনে খেলার ব্যাপারটা পছন্দ হয়নি লুকা টনির। বলেন, ‘নাপোলিতে ইব্রা আসলে ব্যাপারটা কঠিন হয়ে যাবে। হিগুয়েন ইতোমধ্যে ভালো করছে। দুই স্ট্রাইকারকে এক সঙ্গে আক্রমণভাগে খেলানোর মানে নেই।’