শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > হোসেনী দালান এলাকায় বোমা হামলায় আহত অর্ধশতাধিক

হোসেনী দালান এলাকায় বোমা হামলায় আহত অর্ধশতাধিক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের হোসেনী দালানের পাশে আশুরার মিছিলে শক্তিশালী চারটি বোমা হামলায় অর্ধশতাধিক আহত হয়েছেন। এর মধ্যে আশঙ্কাজনক অনেকে। এদিকে, প্রাথমিকভাবে সানজু নামে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শুক্রবার (২৩ অক্টোবর) দিনগত রাত ২টার দিকে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হোসেনী দালানের ম্যানেজিং কমিটির সুপার এম এ ফিরোজ আহমেদ জানান, প্রায় লাখের মতো মানুষ এখানে তাজিয়া মিছিল নিয়ে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। ঠিক এমন সময় ১টা ৪৫ থেকে ২টার মধ্যে পরপর চারটি বোমা বিস্ফোরণ হয়। এতে অনেক মানুষ রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন।

তিনি জানান, চারদিক থেকেই ঢিল আকারে বোমা মেরে বিস্ফোরণ ঘটানো হয়েছে। অ্যাম্বুলেন্স ছাড়াও যে যেইভাবে পেরেছেন, আহতদের হাসপাতালে নিয়ে গেছেন।

এদিকে, ঘটনার পরপর স্থানীয় সংসদ সদস্য (এমপি) হাজি সেলিম ঘটনাস্থল ঘুরে দেখেন। তিনি হামলার নিন্দা জানান। দাবি করেন, দেশ অস্থিতিশীল করতেই এই বোমা হামলা ঘটানো হয়েছে।

ব়্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-ব়্যাব ১০’র কোম্পানি কমান্ডার সিপিসি-২ মেজর কবির জানান, ঘটনাস্থল পুলিশসহ ব়্যাব ঘিরে ফেলেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এখনই কোনো মন্তব্য করা যাচ্ছে না।