শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ১০ দিনের রিমান্ড রাসেলের

১০ দিনের রিমান্ড রাসেলের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ আল-কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তা ইন্টারনেটে প্রকাশের অভিযোগে গ্রেফতার রাসেল বিন সাত্তারের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় টাঙ্গাইলের বিচারকি হাকিম আদালত শাহদত হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা অপর মামলার রিমান্ড শুনানি পরে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রাতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্য্বা) পক্ষ থেকে টাঙ্গাইল থানায় এ মামলা দুটি করা হয়। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তাকে থানায় সোপর্দ করা হয়। টাঙ্গাইল র‌্যাব-১২ এর উপ-সহকারি পরিচালক (ডিএডি) কামাল হোসেন বাদি হয়ে রাত সাড়ে ১১টার সময় পৃথক দু’টি মামলা দায়ের করেন।

টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে র‌্যাব রাসেল বিন সাত্তারকে থানায় নিয়ে আসে। রাতেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সরকারের বিরুদ্ধে মানহানি ও তথ্য প্রকাশের অপরাধ) ধারা ২০০৬/২০১৩ এর ৫৭ (২) এবং রাষ্ট্রদ্রোহ আইনের ১২৪ (ক) ধারায় পৃথক দু’টি মামলা দায়ের করে র‌্যাব।

উল্লেখ্য, সোমবার গভীর রাতে টাঙ্গাইল পৌর এলাকার মাঝিপাড়ার একটি ছাত্রাবাস থেকে রাসেল বিন ছাত্তারকে (২০) গ্রেফতার করা হয়। তার পিতার নাম ছাত্তার মিয়া। সে টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউটের কটন বিভাগের শেষ বর্ষের ছাত্র। তার বাড়ি গাজিপুর জেলার কালিগঞ্জ উপজেলার সরিষারছালা গ্রামে।