বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ২ কোটি নারীকে স্বাবলম্বী করতে সমন্বিত কর্মসূচী হাতে নিয়েছে সরকার: চুমকি

২ কোটি নারীকে স্বাবলম্বী করতে সমন্বিত কর্মসূচী হাতে নিয়েছে সরকার: চুমকি

শেয়ার করুন

পলাশ প্রতিনিধি ॥
নরসিংদী: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেছেন, ২ কোটি নারীকে স্বাবলম্বী করতে সমন্বিত কর্মসূচী হাতে নিয়েছে সরকার। ইউনিয়ন পর্যায়ে সারাদেশে প্রায় ৪৫ হাজার কিশোরী ক্লাব গঠন করা হচ্ছে খুব শীঘ্রই। এই প্রকল্পে সরকারের ব্যয় হবে ৫’শ কোটি টাকারও বেশি। তথ্যআপা প্রকল্পের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের ১ কোটি নারীকে তথ্য সেবা প্রদান করা হবে।
তিনি আরো বলেন, মহিলাদের ঘরে বসে আয়বর্ধন (আইজিএ) প্রকল্পের বাস্তবায়নের কাজ সরকার চালিয়ে যাচ্ছে। এখানেও প্রায় ৩ লাখ নারীকে ১৭টি ট্রেডে প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্ম সংস্থানের সুযোগ করে দেয়া হচ্ছে।
আজ সোমবার বিকেলে পলাশে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।
পলাশ উপজেলা মাল্টিপারপাস অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পির সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন পলাশের সাংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন। এসময় আরও বক্তব্য রাখেন পলাশের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক (অতিঃ সচিব) আনোয়ারা বেগম, যুগ্মসচিব নুরুনাহার, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পৌর মেয়র মোঃ শরীফুল হক, সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান, বিএফএ এর পরিচালক আল-মুজাহিদ হোসেন তুষার ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওশন আরা প্রমুখ।