শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > ৩য় দিনে ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা

৩য় দিনে ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ১৪৩ রানের লিড নিয়ে বাংলাদেশের বিপক্ষে ১ম টেস্টের ৩য় দিন ব্যাটিংয়ে নেমেছে সফরকারী শ্রীলঙ্কা। অপরাজিত ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ৪২ এবং অ্যাঞ্জেলো ম্যাথুস ২ ক্রিজে রয়েছেন।

মঙ্গলবার ২য় দিনশেষে লঙ্কানরা এগিয়ে যায় ১৪৩ রানে। হাতে রয়েছে ৫ উইকেট। শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় দিন শুরু করেছিলো ৬০ রান নিয়ে। আজ দ্বিতীয় দিনে ৫ উইকেট হারিয়ে যোগ করেন ৩১৫ রান।

শতক হাঁকানো কৌশল সিলভার উইকেট তুলে নেন সাকিব আল হাসান। এলবিডব্লিউর ফাঁদে ফেলে তাকে সাজঘরে ফেরান সাকিব। সিলভার উইকেট ছাড়াও দীনেশ চান্দিমাল ও দিমুথ করুনারতেœ ফেরান বাংলাদেশের সেরা ক্রিকেটার। বাকি দুটি উইকেটের মধ্যে একটি আল-আমিন অপরটি সোহাগ গাজী তুলে নেন।

দ্বিতীয় দিনে অতিথিরা ১৭২ রান পিছিয়ে থেকে প্রথম সেশন শুরু করেছে। দিনের শুরুটা দিমুথ করুনারতেœ (২৮) ও কৌশল সিলভা (৩০) রান নিয়ে করেন।

এর আগে ঢাকা টেস্টের প্রথম দিনে ২৩২ রান সংগ্রহ করতেই সবগুলো উইকেট হারায় স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম ৬১ ও সাকিব আল হাসান ৫৫ রান করেন।

বাংলাদেশের ব্যাটসম্যানের কাছে ভয়ংকর হয়ে উঠেন লঙ্কান দুই পেসার সুরাঙ্গা লাকমল-শামিন্দা এরাঙ্গা। এরা দু’জন মিলে বাংলাদেশের ৭ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান।

ঢাকা টেস্টে বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে ওপেনার শামসুর রহমান শুভর। ৭১তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তার। তিনি তার অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৩৩ রানের ইনিংস খেলেন।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ: ২৩২ (মুশফিক ৬১, সাকিব ৫৫, সোহাগ ৪২; এরাঙ্গা ৪/৪৯, লাকমল ৩/৬৬, হেরাথ ২/৫০)