শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > ৬০০ রানে থামল ভারত

৬০০ রানে থামল ভারত

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

প্রথম দিনই রানের এভারেস্টে চড়ার ইঙ্গিত দিয়েছিল ভারত। তবে দ্বিতীয়দিন এতে বিরাট কোহলিদের আর বেশিদূর এগুতে দিল না শ্রীলঙ্কান বোলাররা। বিশেষ করে নুয়ান প্রদীপ আর লাহিরু কুমারা। এই দু’জনের বোলিং তোপে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনেই ৬০০ রানে অলআউট হয়ে গেলো ভারত। আজ মাত্র ২০১ রান যোগ করতে পেরেছে ভারতের বাকি ব্যাটসম্যানরা।

প্রথমদিনই জোড়া সেঞ্চুরি তুলে নিয়েছিলেন শিখর ধাওয়ান আর চেতেশ্বর পুজারা। ধাওয়ান আউট হন ১৯০ রানে। আর চেতেশ্বর পুজারা ক্রিজে থেকে যান ১৪৪ রানে। তার সঙ্গে উইকেটে ছিলেন আজিঙ্কা রাহানে ৩৯ রানে।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে বেশিক্ষণ উইকেটে টিকলেন না পুজারা। গতকালের সঙ্গে আর মাত্র ৭ রান যোগ করেই আউট হয়ে যান তিনি। রাহানে হাফ সেঞ্চুরি করেন। ৫৭ রান করে আউট হয়ে যান তিনি। রবিচন্দ্রন অশ্বিন করেন ৪৭ রান। শেষ দিকে হার্দিক পান্ডিয়া হাফ সেঞ্চুরি করেন। আউট হন ৫০ রানে। বোলার মোহাম্মদ শামিও করেন ৩০ রান।

মূলতঃ পান্ডিয়ার ৫০ এবং মোহাম্মদ শামির ৩০ রানের ওপর ভর করেই ভারত ৬০০ রানের মাইলফলকে পৌঁছায়। নুয়ান প্রদীপ ১৩২ রান দিয়ে একাই নেন ৬ উইকেট। আর লাহিরু কুমারা নেন ৩ উইকেট। বাকি উইকেটটি নেন রঙ্গনা হেরাথ