শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > ৯৩ প্রতিষ্ঠানকে ১০ লাখ ৬৬ হাজার টাকা জরিমানা

৯৩ প্রতিষ্ঠানকে ১০ লাখ ৬৬ হাজার টাকা জরিমানা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ইটভাটাসহ ফার্মেসি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে মোট ৯৩টি প্রতিষ্ঠানকে ১০ লাখ ৬৬ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

গতকাল বুধবার দিনব্যাপী অভিযান পরিচালনা করে এসব জরিমানা আদায় করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা জেলার ধামরাই উপজেলার ইটভাটায় অভিযান চালান ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

তদারকিকালে মাস্কসহ আলু, চাল, পেঁয়াজ, ভোজ্য-তেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এ সময় মাস্ক, চাল ,আলু, পেঁয়াজ ও ভোজ্য-তেলের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ ও মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়।

এ বিষয়ে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকারী সব ব্যবসায়ীকে অধিদফতর সবসময় সাধুবাদ জানায়। ভোক্তা ও ব্যবসাবান্ধব একটি সুশৃঙ্খল বাজারব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

এছাড়া মাস্ক পরার প্রতি গুরুত্বারোপ করে সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানান তিনি।