শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > গ্রেনেড হামলায় বিএনপি জজ মিয়ার মিথ্যা নাটক সাজিয়েছিল : কাদের

গ্রেনেড হামলায় বিএনপি জজ মিয়ার মিথ্যা নাটক সাজিয়েছিল : কাদের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় এফবিআইকে ঘটনার তদন্ত করতে দেয়নি বিএনপি। তখন তারা জজ মিয়ার মিথ্যা নাটক সাজিয়েছিল।

তিনি বলেন, ক্ষমতায় থাকা বিএনপি সে সময় ১ সদস্য বিশিষ্ট তথাকথিত একটি বিচার বিভাগীয় একটি তদন্ত কমিশন গঠন করল। সেই কমিশন রিপোর্ট দিল এটা প্রতিবেশি দেশের একটা কাণ্ড।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের লাইব্রেরীতে কয়েকটি গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন বিরোধী দলীয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর এ রকম নৃশংস হামলার ঘটনা ঘটেছে। তাই এর দায় কোনো ভাবেই এড়াতে পারেনা বিএনপি।

সরকারের সহযোগিতা ছাড়া এভাবে কোনো হামলা করা সম্ভব নয় অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, সরকারের সহযোগিতা না থাকলে কিভাবে প্রকাশ্যে এমন গ্রেনেড হামলা করে কর্তব্যরত পুলিশের চোখের সামনে দিয়ে সন্ত্রাসীরা পালিয়ে গেল? এরপর বিএনপি গ্রেনেড হামলার আলামত নষ্ট করে দিল। তদন্ত করতে স্কটল্যা- ইয়ার্ড আসতে চাইল, দিল না।

‘একারণেই স্বভাবিকভাবেই প্রশ্ন আসে, বিএনপি যদি এই হামলার সঙ্গে জড়িত না থাকে তবে কেন তারা এমন একটি নৃশংস ঘটনাকে ধামাচাপা দিতে চাইলো? কেন তারা বিচারের পথ রুদ্ধ করতে এতসব কা- করলো? সব বিষয়গুলো বিবেচনা করলেই বোঝা যায় তারাই এই ঘটনার মাস্টারমাই-।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির টার্গেটই ছিল শেখ হাসিনাকে হত্য করা। ওইদিন জাতীয় সংসদের বিরোধী দলের নেতা ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সন্ত্রাসবিরোধী সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন, আর তিনিই সন্ত্রাসের শিকার হলেন। ২১ আগস্টের এ ঘটনায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গেলেও আইভি রহমানসহ ২২টি তাজা প্রান চলে গেলে। সঙ্গে আরো নাম না জানা দু’জন প্রান হারালেন। সন্ত্রাস বিরোধী সমাবেশ করতে গিয়ে উল্টো আমরাই সন্ত্রাসের শিকার হলাম।

তিনি বলেন, গ্রেনেড হামলার বিচার শেষ হয়েছে। এখন রায় দিবে আদালত এবং আমরা এই ঘটনায় ন্যায় বিচার প্রত্যাশা করি।