রবিবার , ২৬শে মে, ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১৭ই জিলকদ, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ভাস্কর্য অপসারণের এখতিয়ার সুপ্রীমকোর্টের: আ.লীগ

ভাস্কর্য অপসারণের এখতিয়ার সুপ্রীমকোর্টের: আ.লীগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

আদালত প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ করা হবে কি হবেনা তা সুপ্রিম কোর্টের এখতিয়ারের অন্তর্গত বলে মনে করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলা হয়, সুপ্রিম কোর্ট সম্পূর্ণ স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান। ভাস্কর্যটি স্থাপিত হয়েছে তাঁদের সিদ্ধান্তে। তাই অপসারণ করা না–করা সম্পূর্ণভাবেই সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত।

গতকাল শনিবার (১৫ এপ্রিল) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলটির প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, পৃথিবীর অনেক মুসলিম দেশেই এ ধরনের ভাস্কর্য আছে। সুপ্রিম কোর্টের পাশে যেহেতু জাতীয় ঈদগাহ, তাই ঈদগাহে নামাজ পড়ার সময় যাতে ভাস্কর্যটি দেখা না যায় এবং এ কারণে যাতে কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত না লাগে, সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী তাঁর মতামত যথাযথ কর্তৃপক্ষকে জানিয়েছেন। ভাস্কর্যটি অপসারণ হবে কি হবে না, সে সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের, সরকার কিংবা আওয়ামী লীগের নয়।

সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ সবার অংশগ্রহণে কোনো অঘটন ছাড়াই বাংলা নববর্ষ উদ্যাপিত হওয়ায় সাধারণ মানুষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সব কূপমণ্ডূকতা ও সাম্প্রদায়িকতাকে পরাজিত করেছে মানুষ। এ দেশে সাম্প্রদায়িক শক্তি ও কোনো জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠীর স্থান নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।