রবিবার , ২৬শে মে, ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১৭ই জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > শহীদ আসাদ বেদীতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি

শহীদ আসাদ বেদীতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাবি : আজ ২০ জানুয়ারি। ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের এই দিনে পুলিশের গুলিতে নির্মমভাবে শহীদ হয়েছিলেন আসাদ। তার স্মরণে নির্মিত বেদীতে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে।

বুধবার (২০ জানুয়ারি) সকাল থেকে ঢাকা কলেজের সামনে শহীদ আসাদ বেদীতে এই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

সকাল ৯টায় শহীদ আসাদ পরিষদের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে শামসুজ্জামান মিলনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন আসাদের বড় ভাই প্রকৌশলী এফ এম রশিদুজ্জামান।

আসাদ পরিষদের সভাপতি রশীদুজ্জামান বলেন, ‘আমাদের আসাদ শোষণমুক্ত সমাজ গঠনের জন্য জীবন দিয়ে গেছেন। কিন্তু আজ পর্যন্ত তার সেই স্বপ্ন পূরণ হয়নি।’

এ সময় তিনি সরকারের কাছে শহীদ আসাদ স্মরণে স্মারকস্তম্ভ দ্রুত নির্মাণের দাবি জানান। পাশাপাশি নির্মাণকাজ বন্ধের কারণও জানতে চান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বহ্নিশিখা জামালী, আসাদের সহপাঠী আব্দুল কাদের খান, মোজাম্মেল হক প্রমুখ।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক বলেন, ‘আসাদের রক্তমাখা শার্ট আমাদের পতাকা। তার স্বপ্ন ছিল শোষণমুক্ত সমাজ গড়া। গত চার দশকে যারা বাংলাদেশের ক্ষমতায় এসেছেন তারা আসাদের সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে পারেনি।’

পুষ্পমাল্য প্রদান শেষে আসাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য আসাদ পরিষদের নেতা-কর্মীরা শপথ গ্রহণ করেন। এর আগে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের নেতৃত্বে নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করে।

এ ছাড়া শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট পার্টি, ডাকসু ’৯০ ও সর্বদলীয় ছাত্র ঐক্য, বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ ছাত্রমৈত্রী, বাসদ (মার্কসবাদী), গণসংহতি ফ্রন্ট, জাতীয় মুক্তি কাউন্সিলসহ বিভিন্ন সংগঠন। বাংলামেইল২৪ডটকম