সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ , ১৬ই বৈশাখ, ১৪৩১ , ১৯শে শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > আজ সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে

আজ সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
রাজশাহী ও সিলেটে রোববার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৩৫ ডিগ্রি পর্যন্ত উঠেছিল আরও তিনটি অঞ্চলের তাপমাত্রা। বাকি সব অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ বা তার নিচে ছিল। অর্থাৎ বলা যায়, গতকাল সারাদেশের তাপমাত্রা প্রায় সহনীয় পর্যায়েই ছিল। এ অবস্থায় আজ সোমবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সোমবার সকালে আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

গত কয়েক দিন ধরেই আবহাওয়া অফিস বলে আসছে, দেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে, যদিও সারাদেশে বৃষ্টি হচ্ছে খুব সামান্যই।

তাছাড়া সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি মৌসুমী অক্ষের সাথে মিলিত হয়ে বর্তমানে মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, বিহার, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে রংপুর, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।