বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > জাতীয় > আদালত এলাকায় দোকানপাট বন্ধ

আদালত এলাকায় দোকানপাট বন্ধ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রাজধানীর গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে আজ বুধবার। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান দুপুর ১২টার দিকে দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ এ জঙ্গি হামলার রায় ঘোষণা করবেন।

আলোচিত এ হামলার রায়কে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রায়কে কেন্দ্র করে ঢাকা দায়রা জজ আদালত চত্বর এলাকার সব দোকানপাট বন্ধ রয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ইতোমধ্যে মামলার আট আসামিকে আদালতে হাজির করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত কোর্ট চত্বরের সকল দোকানপাট বন্ধ ছিল। এরপর কিছু কিছু দোকানপাট খুললে সন্ধ্যার পর তা বন্ধ রাখা হয়। এদিকে আজ বুধবার সকাল থেকে কোর্ট চত্বরের সকল দোকানপাট বন্ধ রয়েছে।

দোকানপাট বন্ধ রাখা ছাড়াও আদালত চত্বর ও এর আশপাশে এলাকায় র‌্যাব, পুলিশ ও সাদা পোশাকের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নজরদারিতে রেখেছেন। এছাড়া রাজধানী ঢাকায় পুলিশ-র‌্যাবের সমন্বয়ে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরান ঢাকার বেশ কয়েকটি রোডে পথচারী চলাচল সীমিত করা হয়েছে। একই সঙ্গে আদালতে প্রবেশদ্বারে বসানো হয়েছে র‌্যাব ও পুলিশের নিরাপত্তা চৌকি।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসানে হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় পরে সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করে পুলিশ।