সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ , ১৬ই বৈশাখ, ১৪৩১ , ১৯শে শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > ‘আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন ডি ভিলিয়ার্স’

‘আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন ডি ভিলিয়ার্স’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
দীর্ঘ দিন হলো তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে সরে রয়েছেন। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটকেই এক প্রকার ‘না’ করে দিয়েছিলেন। যদিও গত বিশ্বকাপের আগে ফিরতে চেয়েছিলেন তিনি। কিন্তু দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ম্যানেজমেন্ট তাকে সেই ফেরার সুযোগ দেননি।

তবে এবার সম্পূর্ণ নতুন আঙ্গিকে ঢেলে সাজানো হচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে। যার ফলশ্রুতিতে প্রোটিয়া ক্রিকেটের টিম ডিরেক্টর হলেন সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ এবং কোচ হলেন সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচার। তাদেরই প্রচেষ্টায় এবার আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন সাবেক অধিনায়ক এবি ডি ভিলিযার্স। প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি নিজেই জানিয়েছেন, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার উদ্দেশ্যেই দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে চলেছেন ডি ভিলিয়ার্স।

দুই বছরেরও বেশি সময় আগে দক্ষিণ আফ্রিকার হয়ে শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ডি ভিলিয়ার্স। টেস্ট এবং ওয়ানডেও যে সর্বশেষ খেলেছেন, সে সময়ের ব্যবধান দাঁড়িয়েছে প্রায় দুই বছর।

তবে এবার সেই ব্যাটসম্যানকেই প্রায় তিন মাস ধরে মাঠে ফেরানোর জন্য কথা চলছে। সোমবার রাতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন হলো ডুপ্লেসির দল পার্ল রকস। তারা হারিয়েছে শওনে স্পার্টান্সকে। ওই দলের কোচ ছিলেন আবার মার্ক বাউচার। যিনি দক্ষিণ আফ্রিকার কোচেরও দায়িত্ব নিয়েছেন সদ্যই।

সব চেয়ে বড় কথা ডি ভিলিয়ার্সও ফাইনালে ৩৭ বলে ৫১ রানের ইনিংস খেলেন স্পার্টান্সের হয়ে। সেই ফাইনালের পরই ডু প্লেসি বলেছেন, ‘মানুষ চায় এবি ডি ভিলিয়ার্স আবার খেলুক। আমিও সেটাই চাই। কিভাবে সব বাস্তবায়িত করা যায়, আগামী বছরে এই নিয়ে কথাবার্তা চলছে দু’তিন মাস হয়ে গেল।’

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই পরিকল্পনা সাজাচ্ছে দক্ষিণ আফ্রিকা। সে লক্ষ্যেই ডি ভিলিয়ার্সকে ফেরানোর প্রস্তুতি। ডু প্লেসি বলছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেট কিন্তু পুরো আলাদা ব্যাপার। বাড়ি থেকে খুব বেশিদিন দূরে থাকতে হয় না। এ সব আলোচনাও হয়ে গেছে। এর পরের টি-টোয়েন্টি সিরিজ পর্যন্ত এ রকম কথাবার্তা চলতে থাকবে।’