বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > জাতীয় > ‘আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি জলাবদ্ধতা দূর করতে’

‘আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি জলাবদ্ধতা দূর করতে’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ঢাকা মহানগর উত্তরের মেয়র আনিসুল হক বলেন, জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে মেয়রের কোন হাত নেই। অপরিকল্পিতভাবে ড্রেনেজ ব্যবস্থা নষ্ট করে অবকাঠামো উন্নয়ন করা হয়েছে। বৃষ্টি হলে পানি নামতে পারে না। সৃষ্টি হয় জলাবদ্ধতার। এটি যাতে না হয় আমরা দুই মেয়র কাজ করে যাচ্ছি।

মিথিলা ফারজানা’র সঞ্চালনায় এটিএন নিউজের নিয়মিত অনুষ্ঠান একাত্তর জার্নালে তিনি একথা বলেন। এছাড়া ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। শিক্ষক ও, গবেষক আফসান চৌধুরী।

ঢাকা মহানগর উত্তরের মেয়র আনিসুল হক বলেন, রাজধানীর জলাবদ্ধতা নিয়ে আমরা চাইলে একজন আরেকজনকে পঞ্চাশটি দোষ দিতে পারব। চাইলে নিজেকে বাঁচাতে অনেকগুলো যুক্তি দাড় করাতে পারব। সেটা হোক বা না হোক। আসলে সমস্যাটা কোথায় আজকে বৃষ্টির পরে জলাবদ্ধতার পরে আমি চা-পাঁচটি জায়গা পরির্দশন করেছি। যেসব জায়গা জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে মেয়রের কোন হাত নেই। অপরিকল্পিতভাবে ড্রেনেজ ব্যবস্থা নষ্ট করে অবকাঠামো উন্নয়ন করতে গিয়ে এমনটি হয়েছে। বৃষ্টি হলে পানি নামতে পারে না। সৃষ্টি হয় জলাবদ্ধতার।

জলাবদ্ধতার নিয়ন্ত্রণে কাজ ওয়াসা করে না আমাদের ওয়াসার প্রধান প্রকৌশলী এটা বলেছে। কিন্তু সংবিধানে এটা বলা আছে। জলাবদ্ধতা দূর করতে স্ট্রমড্রেনেজ করার দায়িত্ব মেয়রের না। এটি মেয়র করতে পারে না। তারপরে আমরা স্পোশাল এফরোট দিয়ে এমন ড্রেনেজের কাজ করছি। সেই সব জায়গায় পানি ওঠেনি। ওয়াসার পানি কোথায় নিবে ড্রেনেজ খারাপ, খাল দিয়ে নিবেন ২১ খালের ১টিও নেই। সুতরাং আমাদের গলা টিপে ধরলে আমরা কি করব। তারপরেও আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি জলাবদ্ধতা দূর করতে। আমাদের সময়.কম