সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > ইসলামী ব্যাংকের ২৮০তম শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংকের ২৮০তম শাখা উদ্বোধন

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৮০তম শাখা হিসেবে রৌমারী শাখা ১১ সেপ্টেম্বর ২০১৩ বুধবার কুড়িগ্রামের রৌমারী বাজারে উদ্বোধন করা হয়। কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো: জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: ইসকান্দার আলী খান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রৌমারী উপজেলা ভাইস চেয়ারম্যান মোছা: তাজমিন নাহার, উপজেলা নির্বাহী অফিসার মো: আবদুল হান্নান।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো: নুরুল ইসলাম। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য দেন রৌমারী বিসিআইসি সার ডিলার সমিতির সভাপতি মো: মোস্তাফিজুর রহমান, রৌমারী শৈলমারী ইউনিয়ন পরিষদের সদস্য কণিকা বেগম, সোনালী ব্যাংক লিমিটেড-এর সাবেক এজিএম মো: হাসানুজ্জামান, রৌমারী দাঁতভাঙ্গা বাজার সমিতির সভাপতি মো: শাফিয়ার রহমান, বিশিষ্ট ব্যবসায়ী শহীদুল ইসলাম ও আবু তাহা। ধন্যবাদ জ্ঞাপন করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ময়মনসিংহ জোন প্রধান মো: মতিয়ার রহমান।

মো: জাকির হোসেন প্রধান অতিথির ভাষণে বলেন, সততা, দক্ষতা ও সুশৃঙ্খল ব্যবস্থার মধ্য দিয়ে ব্যাংকিং পরিচালনা করে ইসলামী ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং জগতে এক নতুন দিগন্তের উন্মোচন করেছে। এ ব্যাংক উন্নত গ্রাহকসেবা ও নিষ্ঠার সঙ্গে ব্যবসা পরিচালনা করে দ্রুত অগ্রগতি লাভ করছে এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে। তিনি বলেন, দেশের শীর্ষস্থানীয় এ ব্যাংক প্রত্যন্ত ও অবহেলিত অঞ্চলে শাখা স্থাপনের মাধ্যমে এসব জনপদের মানুষের ভাগ্যোন্নয়ণে কাজ করছে। তিনি বলেন, রৌমারীতে ইসলামী ব্যাংকের শাখা চালু হওয়্ায় এ এলাকার ব্যবসায়ী, প্রবাসী ও সাধারণ মানুষের দীর্ঘদিনের আশা পূরণ হয়েছে। তিনি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে দল-মত নির্বিশেষে সবাইকে এর সেবা গ্রহণের আহবান জানান।

ইঞ্জিনিয়ার মো: ইসকান্দার আলী খান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ ব্যাংক কৃষি, শিল্প, বাণিজ্য, মৎস্য চাষ এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিনিয়োগসহ কল্যাণধর্মী বিভিন্ন বিনিয়োগের মাধ্যমে দেশে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের মানুষকে স্বাবলম্বী করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইসলামী ব্যাংক এদেশের সকল মানুষের ব্যাংক উল্লেখ করে তিনি এর থেকে সেবা ও বিনিয়োগ গ্রহন করে নিজেদের ভাগ্যোন্নয়নে এগিয়ে আসতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।

মো: নুরুল ইসলাম স্বাগত ভাষণে বলেন, ইসলামী ব্যাংক একটি আর্থিক প্রতিষ্ঠান হয়েও সামাজিক কার্যক্রমে অবদান রাখছে। দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রমসহ ইসলামী ব্যাংক হাসপাতাল, মেডিকেল কলেজ ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে। তিনি ব্যবসায়ী, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের ইসলামী ব্যাংকের কল্যাণমুখী সেবা নিয়ে ইসলামী অর্থনৈতিক ব্যবস্থার দিকে এগিয়ে আসার আহ্বান জানান।

শাখা উদ্বোধন উপলক্ষে “ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং” শীর্ষক সেমিনার ১০ সেপ্টেম্বর, ২০১৩ মঙ্গলবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ নুরুল ইসলাম সেমিনারে সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ময়মনসিংহ জোন প্রধান মো: মতিয়ার রহমান।