সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ‘এই নির্বাচন কমিশন ও সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না’

‘এই নির্বাচন কমিশন ও সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বিএনপি একটি নির্বাচনমুখী রাজনীতিক দল। তারা অব্যশই নির্বাচনে যেতে চায়। কিন্তু নির্বাচনে যেতে হলে সে ধরণের পরিবেশ থাকতে হবে।

জিল্লুর রহমানের সঞ্চালনায় চ্যানেল আইয়ের নিয়মিত অনুষ্ঠান তৃতীয় মাত্রায় তিনি এ মন্তব্য করেন। এছাড়া ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা সংসদ সদস্য নূরজাহান বেগম ।

শামা ওবায়েদ বলেন, বিএনপি যে নির্বাচনকালীন সহায়ক সরকারের কথা বলেছে, যা আগে তত্ত্বাবধায়ক সরকার নামে ছিলো, সেই দাবি থেকে বিএনপি কিন্তু সরে আসেনি। যখন দেশনেত্রী  বেগম খালেদা জিয়া নির্বাচন কমিশনের রূপরেখা দিয়েছিলেন তখনই তিনি বলেছিলেন, আমরা খুব তাড়াতাড়ি নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেব। কারণ আমাদের রাজনীতিক সংস্কৃতি ভালো করে জানি। যে সরকার নির্বাচনকালীন সময়ে রাষ্ট্রের দায়িত্বে থাকেন সেই সরকার যদি নিরপেক্ষ ভূমিকা পালন না করে তাহলে কখনোই একটা সুষ্ঠু নির্বাচন আমরা আশা করতে পারি না। সেই প্রেক্ষাপট থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন।

নির্বাচনকালীন সরকার ও নির্বাচন কমিশন দুটোই নির্বাচন সুষ্ঠু করতে গুরুত্ব ভূমিকা রাখে। আমাদের দেশে যদি ভারত বা উন্নত দেশের মত নির্বাচন কমিশন হতো তাহলে হয়তো সরকারে কে আছে তা কোন বিষয় ছিলো না। বর্তমানে বাংলাদেশের রাজনীতিক বাস্তবতায় এটা একটা বড় বিষয় যে কে নির্বাচন কমিশনের দায়িত্বে আছে, কে নির্বাচনকালীন সরকারের দায়িত্বে। আমাদের সময়.কম