রবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ , ১৫ই বৈশাখ, ১৪৩১ , ১৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > এখনও অটুট নূর হোসেনের সাম্রাজ্য

এখনও অটুট নূর হোসেনের সাম্রাজ্য

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
নূর হোসেন ট্রাকের হেলপার থেকে চেয়ারম্যান। তারপর শূন্য থেকে কোটিপতি। অবৈধ রোজগার যত বেড়েছে ততই বেপরোয়া হয়েছে সে। একাধিকবার বদলেছে রাজনৈতিক পরিচয়। জাতীয় পার্টি থেকে বিএনপি, বিএনপি থেকে আওয়ামী লীগে। সাত খুনে তার মৃুত্যুদন্ড হলেও তার অবৈধ সা¤্রাজ্য চলছে বহাল তবিয়তে।

শিমরাইলের ট্রাক স্টান্ড এবং শীতলক্ষায় অবৈধ বালু উত্তোলনকে কেন্দ্রকরে নিহত কাউন্সিলর নজরুলের সাথে নূর হোসেনের দ্বন্ধ শুরু। শিমরাইলের সেই ট্রাক স্টান্ড এখন নূর হোসেনের দুই সহযোগী ¯’ানীয় দুই নেতার দখলে।

শিমরাইলের নূর হোসেনর একটি বাড়ি আছে যার নির্মাণ ব্যয় আনুমানিক ৭ থেকে ১০ কোটি টাকা। তা থেকে যে ভাড়া আসে সেগুলো ভোগ করছে নূর হোসেনের স্বজনরা।

সিদ্ধীরগঞ্জে রসুলবাগে ৮ কাঠা জমির ওপর নূর হোসেনের বিলাস বহুল এপার্টমেন্টের প্রতিটি তলায় চারটি করে ফ্লাট। দামি গেট আর টাইলসে গড়া ভবনটির একক মালিক নূর হোসেন।

নূর হোসেনের একটি মাছ চাষের প্রকল্প আছে। পুকুরের মাঝখানে তার জৌলুসের স্বাক্ষী হয়ে আছে একটি জলসা ঘর। যেখানে অতিথি হয়ে আসতেন প্রভাবশালীরা।

মাছ চাষ প্রকল্পের সামনে একটু এগুলো নির্মাণাধীন একটি আটতলা ভবনের মালিকানাও আছে নূর হোসেনের। ঢাকায় নামে বেনামে আরও চারটি বাড়ি আছে নূর হোসেনের। আছে প্রায় শতবিঘা জমি।

সাত খুনের ঘটনায় সাতটি পরিবার নিঃস্ব হলেও নূর হোসেনের সব কয়টি সম্্রাজ্য এখনও অটুট আছে।

এক লোক জানান, ‘মাদক ব্যবসা পরিচালনা করছে নূর হোসেনর দুই ভাগ্নে বাদল এবং শাহীন। ট্রাক স্টান্ড দেখেতেছে আমিনুল ইসলাম রাজু। তারা এখন নূর হোসেন হয়েই গেছে। তারা এখন যে কোন কাজ করতে পারে’। এর আগে দুর্নীতি দমন কমিশন নূর হোসেনের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করলেও সেটি গতি পায়নি।

সূত্র: চ্যানেল ৭১