রবিবার , ১৯শে মে, ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১০ই জিলকদ, ১৪৪৫

হোম > সারাদেশ > কাপাসিয়ায় কৃষি কাজে নারীদের অংশগ্রহণে সফলতা > আউশ ধানের প্রযুক্তি নিয়ে মাঠ দিবস

কাপাসিয়ায় কৃষি কাজে নারীদের অংশগ্রহণে সফলতা > আউশ ধানের প্রযুক্তি নিয়ে মাঠ দিবস

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: কাপাসিয়ায় আজ বৃহস্পতিবার সকালে উপজেলার চাঁদপুর ইউনিয়নের তিলশুনিয়া গ্রামে রাজস¦ খাতের অর্থায়নে বাস্তবায়িত আউশ প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি সরাসরি মাঠে গিয়ে কৃষকদের সঙ্গে কথা বলেন এবং কৃষাণীদের কৃষি কাজে বিশেষ অবদান রাখার জন্য ধন্যবাদ জানান এবং কৃষি কাজে নারীদের আরো বেশি অবদান রাখার জন্য উদ্বুদ্ধ করেন।
জানাযায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আউশ ধানের প্রযুক্তি নিয়ে এই মাঠ দিবসের অনুষ্ঠানে কৃষাণ-কৃষাণীরা তাঁদের ধান আবাদের বিভিন্ন সমস্যা ও সফলতা তুলে ধরেন। প্রায় পাঁচ শতাধিক কৃষাণ-কৃষাণী এতে অংশগ্রহণ করে।
কৃষাণী বিলকিছ বেগম জানায়, আমি আউশ ধানের আবাদ করি এবং বিভিন্ন ফলের চাষ করে সফলতা অর্জন করেছি; এখন আমার পরিবারের অভাব দূর হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আশীষ কুমার কর, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মুহাম্মদ শহীদুল্লাহ্, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ী মোঃ মাহবুব আলম, গাজীপুর জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা পরিষদ সদস্য ও যুবলীগ সভাপতি মাহ্বুব উদ্দীন আহমদ সেলিম, কাপাসিয়া ইউপি চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ।

কাপাসিয়ায় মাঠ দিবসে বক্তব্য রাখছেন সিমিন হোসেন রিমি এমপি

সিমিন হোসেন রিমি বলেন, একটি রাষ্ট্রকে আমরা তখনই উন্নত রাষ্ট্র বলতে পারি যখন সে খাদ্যে স¦য়ংসম্পূর্ণ। আমাদের দেশের মাটি হল স্বর্ণ এই স্বর্ণকে কাজে লাগিয়ে আমাদের দেশে সবুজ বিপ্লব ঘটাতে হবে যা আপনাদের পক্ষেই সম্ভব। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার তাই কৃষকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা দিচ্ছে। জমিতে ফসল ফলাতে কোন সমস্যা মনে হলে আপনারা কৃষি কর্মকর্তাদেরকে জানাবেন প্রয়োজন হলে আপনারা আমাকে জানাবেন আমি এসে আপনাদের পাশে দাঁড়াব।