সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > সারাদেশ > কালিয়াকৈরে বেতন বৃদ্ধির দাবীতে কারখানা অপারেটরদের মহাসড়ক অবরোধ

কালিয়াকৈরে বেতন বৃদ্ধির দাবীতে কারখানা অপারেটরদের মহাসড়ক অবরোধ

শেয়ার করুন

কালিযাকৈর ব্যুরো ॥
গাজীপুর: কালিয়াকৈর উপজেলার নুর ওলওয়্যার নামক একটি পোশাক কারখানায় সোমবার অপরেটররা বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এসময় পুলিশ ট্রিয়ার সেল ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।
জানা যায়, শ্রম- মজুরী আইন অনুযায়ী শ্রমিক লেভেলে বেতন বৃদ্ধি করা হলেও পোশাক কারখানার অপারেটরদের বেতন বৃদ্ধি করা হয়নি। বেশি দক্ষতা ও পরিশ্রম করেও অপারেটরদের দেওয়া হচ্ছে সমান মজুরি। এতে ক্ষুদ্ধ হয় অপারেটররা। সোমবার সকালে উপজেলার চান্দরাস্থ নুর ওলওয়্যার পোশাক কারখানার অপারেটররা কাজে যোগ না দিয়ে প্রথমে কারখানার ভিতর বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে ক্ষুব্ধ অপারেটরা কারখানার মেইন গেটের বাইরে এসে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ট্রিয়ারসেল লাঠি চার্জ শুরু করলে ক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের উপর পাল্টা ইট, পাথর নিক্ষেপ করে। পরে তারা মহাসড়ক ছেড়ে কারখানার বাহিরে অবস্থান নেয়। খবর পেয়ে কালিয়াকৈর পৌর শ্রমিকলীগের সভাপতি হারিজ উজ-জামান খান হারিজ ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে আলোচনার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।
পরে বিক্ষোভকারীরা শান্ত হয়ে বেলা ১০টার দিকে কারখানায় প্রবেশ করে। কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।