রবিবার , ১৯শে মে, ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১০ই জিলকদ, ১৪৪৫

হোম > তথ্যপ্রযুক্তি > কালিয়াকৈর পৌরসভার ফেইক আইডি, মেয়রের জিডি

কালিয়াকৈর পৌরসভার ফেইক আইডি, মেয়রের জিডি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: কালিয়াকৈর পৌরসভার নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজে দুটি ফেইক আইডি খুলে বিভিন্ন প্রকারের আপত্তিকর তথ্য, ছবি ও মন্তব্য আপলোড করা হচ্ছে। এতে বিভ্রান্তিতে পড়েছেন জনসাধারণ, বিপাকে পড়েছেন পৌর মেয়র ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। এ ঘটনায় পৌর মেয়র মজিবুর রহমান বাদী হয়ে রবিবার দুপুরে থানায় একটি সাধারন ডায়রি (জিডি) করেন।

সাধারন ডায়রি সূত্রে জানা যায়, কালিয়াকৈর পৌরসভা নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক একাউন্ট আছে। যা অফিসিয়াল ফেইজবুক একাউন্ট পৌর এডমিন কর্তৃক খোলা হয়েছে। ওই ফেইজবুক একাউন্টের প্রোফাইলে পিকচারে পৌর ভবনের ছবি থাকলেও কাভারে কোন ছবি সংযুক্ত করা হয়নি। কিন্তু কিছুদিন যাবৎ পৌর কর্তৃপক্ষের অজান্তে কালিয়াকৈর পৌরসভার নামে পৃথক দুটি ফেইক ফেইজবুক একাউন্ট খুলে একটি কুচক্র মহল। পরে ওই দুটি ফেইক ফেইজবুক একাউন্ট থেকে বিভিন্ন প্রকারের আপত্তিকর তথ্য, ছবি ও নানা ধরনের মন্তব্য আপলোড দেয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন সম্মানি ব্যক্তিবর্গ এমনকি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ.ক.ম মোজাম্মল হক এমপি’র নামেও বিভিন্ন মন্তব্য ও ছবি আপলোড দিয়ে নানা ধরণের আপত্তিকর মন্তব্য প্রচার চালানো হচ্ছে। এসব নানা অপপ্রচার চালিয়ে জনসাধারণকে বিভ্রান্তি করার চেষ্টা চালাচ্ছে ওই কুচক্র মহল। এতে বিপাকে পড়েছে পৌর মেয়রসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান জানান, গত ২০১১ সালের ১১ নভেম্বর থেকে এ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছি। কিন্তু নিজের নামেও ফেইজবুক একাউন্ট খোলা হয়নি। শুধুমাত্র কালিয়াকৈর পৌরসভা নামে একটি অফিসিয়াল ফেইজবুক একাউন্ট পৌর এডমিন কর্তৃক খোলা আছে। কিন্তু আমাদের অজান্তে কালিয়াকৈর পৌরসভার নামে আরো দুটি ফেইক ফেইজবুক একাউন্ট খুলে জনসাধারণকে বিভ্রান্তি করার চেষ্টা চালাচ্ছে।

কালিয়াকৈর থানার ওসি (অপারেশন) মনিরুজ্জামান জানান, এ ঘটনায় পৌর মেয়র বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।