রবিবার , ১৯শে মে, ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১০ই জিলকদ, ১৪৪৫

হোম > সারাদেশ > গাছ কাটাকে কেন্দ্র করে : শ্রীপুরে পল্লী বিদ্যুতের ডিজিএমের উপর হামলা

গাছ কাটাকে কেন্দ্র করে : শ্রীপুরে পল্লী বিদ্যুতের ডিজিএমের উপর হামলা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ লাইন পরিদর্শনের সময় গাছ কাটা নিয়ে পল্লী বিদ্যুতের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) এর উপর সন্ত্রাসী হামলায় দুই জন আহত হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা (হা-মীম স্পিনিং মিলস্ গেটের সামনে) এ হামলার ঘটনা ঘটে। হামলায় ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) কামাল পাশা ও লাইন ম্যান ইউনুস আহত হয়।

মাওনা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) তাজুল ইসলাম জানান, গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য গত বেশ কিছুদিন যাবৎ ১৪’শ কিলোমিটার বিদ্যুৎ লাইনের উপর বিভিন্ন গাছ পালার ডাল কাটার কর্মসূচি চলছে। ইতিমধ্যে, ঝুঁকিপূর্ণ প্রায় ৭০ভাগ গাছ কাটা শেষ হয়েছে। প্রতিদিনের মতো নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে বিকেলে উপ-মহাব্যবস্থাপক কামাল পাশা মাওনা এলাকার হামীম স্পিনিং মিলের পাশের এলাকায় পরিদর্শনে যান। এ সময় মাওনা গ্রামের হাজী মজিবর মাষ্টারের ছেলে ব্যবসায়ী কবির হোসেন গাছপালা কাটার বিষয়ে ডিজিএমের কাছে কৈফিয়ত চেয়ে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন। এরই এক পর্যায়ে কবিরের নেতৃত্বে তার চাচাতো ভাই বাদল, প্রতিবেশী সুলতান ও সুরুজ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের উপর হামলা চালায়।

হামলায় মাওনা জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক কামাল পাশা আহত হয়ে হামীম স্পিনিং মিল নামক কারখানার ভেতর আশ্রয় নিলে তার সাথে থাকা লাইন ম্যান ইউনুসকে তারা মারধর করেন। সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যার পর তাদের উদ্ধার করেন। এ বিষয়ে, উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে অভিযুক্ত কবির হোসেন মুঠোফোনে মারধরের অভিযোগ অস্বীকার করে জানান, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ আমার প্রায় ৩০টি গাছ নিচ থেকে কেটে ফেলেছে। এ ব্যাপারে তাদের সাথে তর্ক-বিতর্ক হয়েছে মাত্র।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে পল্লী বিদ্যুত কর্মকর্তাদের উদ্ধার করে অফিসে পৌঁছে দেয়া হয়েছে। তাদের লিখিত অভিযোগের প্রেক্ষিত্রে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।