সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > শীর্ষ খবর > গাজীপুরে গার্মেন্টস সহকর্মী নারীকে অনৈতিক কাজে বাধ্য করতে নানামূখী হয়রানীর অভিযোগ

গাজীপুরে গার্মেন্টস সহকর্মী নারীকে অনৈতিক কাজে বাধ্য করতে নানামূখী হয়রানীর অভিযোগ

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি
গাজীপুর মহানগরের কাশেমপুর সারদাগঞ্জ এলাকার ডিবিএল গ্রুপের একটি প্রতিষ্ঠান জিন্নাত নীট ওয়ার লিঃ নামে একটি গার্মেন্টস প্রতিষ্ঠানের একজন নারীশ্রমিককে সহকর্মীরা অনৈতিক প্রস্তাবে বাধ্য করতে নানামূখী হয়রানীর অভিযোগ উত্থাপিত হয়েছে। ওই নারী এ বিষয়ে কাশেমপুর মেট্রো থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগকারী নাজমা বেগম ২০১৫ সালের অক্টোবর থেকে এ প্রতিষ্ঠানে স্যাম্পলম্যান হিসেবে অত্যন্ত দক্ষ ও সুনামের সাথে কাজ করে আসছেন। বিগত ছয়মাস যাবত একই প্রতিষ্ঠানে ওহাব তালুকদার, মোঃ সেলিম এবং তাদের সহযোগী মোঃ মিরাজ ও মোঃ মাসুদ নানামূখী হয়রানী করে আসছে মর্মে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
নাজমাকে প্রেম-ভালবাসার প্রস্তাব দিয়ে না রাজি না হওয়ায় অফিস চলাকালী সময় নানা উত্তেজনা মূলক অশ্লীল অঙ্গভঙ্গী, কথাবার্তা বলে বিব্রতকর পরিস্থিতিতে ফেলে। এ সব বিষয়ে অভিযোগকারী কর্ণপাত না করায় চলতি বছরের জানুয়ারি মাসের ১ ও ২ তারিখে নাজমা অফিসে গেলে তাকে কাজ করতে দেয়া হয়নি। তাকে হিউম্যান রিচার্জ ডিপার্টম্যানে বসিয়ে রাখে সারাদিন।
তাছাড়া ওহাব তালুকদার ও মোঃ সেলিমের নির্দেশে সহযোগী মোঃ মিরাজ ও মোঃ মাসুদ গত ১৯ শে মার্চ সকাল সাড়ে ১০টার দিকে নাজমার ভাড়া বাসায় যায়। সেখানে বাসায় মালিককে ডেকে নাজমার বিরুদ্ধে নানামূখী অপত্তিকর কথা বলে আসেন এবং জোরপূর্বক বাসার ভিতরে প্রবেশ করে নাজমার স্বামীসহ আপত্তিকর ভিডিও ধারণ করেন। এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ারও হুমকী-দামকি দিচ্ছেন।
অপরদিকে ২৮ শে মার্চ দুপুরে ওহাব তালুকদার নাজমাকে পুমা সিএফটি অফিসে ডেকে নিয়ে পুণরায় অনৈতিক প্রস্তাব দিলে সে রাজি না হওয়ায় তাকে চাকুরি ছেড়ে চলে যেতে বলেন।
নাজমার অভিযোগ, তাদের এসব নানমূখী অনৈতিক ও আপত্তিকর কর্মকান্ডে স্বামীর সংসার এবং চাকরি হারানোর শঙ্কা রয়েছে।
এসব বিষয়ে ওহাব তালুকদার বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। গত নয় বছরে একদিনও নাজমার মোবাইলফোনে আমি ফোন করিনি।
এ বিষয়ে কাশেমপুর মেট্রো থানার উপ-পরিদর্শক তুহিন বলেন, অভিযোগটি তদন্তাধীন রয়েছে।