রবিবার , ১৯শে মে, ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১০ই জিলকদ, ১৪৪৫

হোম > জাতীয় > গাজীপুরে বহিষ্কৃত শ্রমিকদের পুনবহালের দাবিতে মানববন্ধন

গাজীপুরে বহিষ্কৃত শ্রমিকদের পুনবহালের দাবিতে মানববন্ধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরে বহিষ্কৃত শ্রমিকদের পূর্নবহাল, বকেয়া বেতন-ভাতা, বেআইনি শ্রমিক ছাটাই এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বেলা ৩টায় মহানগরের গাজীপুরা মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ গার্মেন্টস এন্ড ইন্ডাষ্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের অন্যতম শ্রমিক নেতা শহীদুল ইসলামের সভাপতিত্বে শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সৈয়দ আব্দুল জলিল, শ্রমিক নেতা ইয়াকুব আলি সরকার, টি ডিজাইন সুইটার লিমিটেডের শ্রমিক নেতা আশ্রাফুল, এএমএম সুইটার লিমিটেডের শ্রমিক নেতা আশ্রাফুল, এসআই নিটিং লিমিটেডের ফারুক প্রমুখ।

নেতারা বক্তৃতায় হোমলোন অ্যাপারেলস লিমিটেড এর সম্মিলিত শ্রমিক ইউনিয়নের সিবিএ নেতা স্বপনকে মিথ্যা মামলায় জড়িয়ে বহিঃস্কার, একই প্রতিষ্ঠান ও সংগঠনের আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক ফরিদা বেগম, সহসভাপতি ফেরদৌসি, সহ সাধারণ সম্পাদক সবুজ, শ্রমিক নেত্রী নিলুফা’র বহিঃস্কারের তীব্র নিন্দা জানান এবং তাদেরকে অনতিবিলম্বে পুনবহালের দাবি জানান।

তাছাড়া বক্তারা অভিযোগ করে বলেন, গাজীপুরা’র এসআই নীটিং লিঃ এর ৭০ জন শ্রমিককে বেআইনি ভাবে তাদের মাসিক পাওনা পরিশোধ না করেই ছাটাই করেন। কোনাবাড়ির কাশিমপুরে টি ডিজাইন সুইটার লিঃ ২৫ জন শ্রমিককে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে কর্মবিরতিতে রাখা হয়েছে।