সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > তথ্য বিনিময় ও যোগাযোগ বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ও রাশিয়া

তথ্য বিনিময় ও যোগাযোগ বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ও রাশিয়া

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলায়েভ বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে গণমাধ্যম, তথ্যপ্রযুক্তি ও তথ্য বিনিময়ে সহযোগিতা বৃদ্ধি সংক্রান্ত খসড়া চুক্তির অনুলিপি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে হস্তান্তর করেছেন।

বৃহস্পতিবার সচিবালয়ে রাশিয়া সরকারের কূটনৈতিক পত্রের অনুলিপি মন্ত্রীকে দেওয়ার সময় রাষ্ট্রদূত নিকোলায়েভ বাংলাদেশ এবং রাশিয়ার সরকার ও জনগণের মধ্যে সংযোগ বাড়াতে তথ্য বিনিময়ের ক্ষেত্র প্রসারের ওপর গভীর গুরুত্বারোপ করেন। চুক্তির খসড়া রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গত ১৯ সেপ্টেম্বর মস্কোতে অবস্থিত বাংলাদেশি দূতাবাসে পাঠানো হয়েছে।
তথ্যমন্ত্রী চুক্তির খসড়াটি প্রথা অনুসারে সংশিষ্ট মন্ত্রণালয়সমূহের মতামত গ্রহণ করে চূড়ান্ত করার উদ্যোগ নেবেন বলে জানান।
তথ্যমন্ত্রী ও রাশিয়ার রাষ্ট্রদূত আলোচনাকালে উভয় দেশের জনউন্নয়নমূলক কার্যাবলী সম্পর্কে দুদেশের জনগণকে অবহিত করা, এ বিষয়ে গণমাধ্যমের অংশগ্রহণ এবং বর্তমান বিশ্বায়নের প্রেক্ষাপটে তথ্যপ্রবাহের ধারাকে বহুমাত্রিক রূপদানের বিষয়ে একমত পোষণ করেন।
হাসানুল হক ইনু মুক্তিযুদ্ধ এবং পরবর্তী সময়ে বাংলাদেশের প্রতি রাশিয়ার অব্যাহত সহযোগিতার কথা স্মরণ করেন এবং রাষ্ট্রদূত নিকোলায়েভ বাংলাদেশকে রাশিয়ার পরীক্ষিত বন্ধু বলে বর্ণনা করেন।