বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > রাজনীতি > নতুন কর্মসূচি দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে বিএনপি: মওদুদ

নতুন কর্মসূচি দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে বিএনপি: মওদুদ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
খালেদা জিয়াকে মুক্তি করার জন্য আইনি প্রক্রিয়ার কথা এখন কিছুটা ভুলে যেতে হবে, তাকে মুক্ত করতে এখন একমাত্র পথ হল রাজপথ। এজন্য নতুন কর্মসূচি দেওয়ার জন্য বিএনপি প্রস্তুতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিইএব) মানববন্ধনের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মওদুদ বলেন, ‘নিম্ন আদালতের উপর সুপ্রিম কোর্টের কোনো নিয়ন্ত্রণ নেই। আর নিম্ন আদালতকে সরকার রাজনৈতিক প্রভাবে তাদের নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছে। যার কারণে ৭ মাস হয়ে গেল কিন্তু বেগম খালেদা জিয়া মুক্ত হতে পারিনি। আমাদের আইনজীবীরা অনেক পরিশ্রম করে আইনি প্রক্রিয়ার এমন কোনো নাই যে আমরা অনুসরণ করেন নাই। কিন্তু এরপর সরকার ও নিম্ন আদালতের সাথে আমরা জয়লাভ করতে পারিনি। তার কারণ সরকার চায় না বেগম জিয়া মুক্ত হোক।

তিনি বলেন, খালেদা জিয়া মুক্ত হলে বাংলাদেশে যে গণ জোয়ার আসবে সেটা তারা (সরকার) ঠেকাতে পারবে না, সে কারণেই খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হয় নাই। সুতরাং এখন আইনি প্রক্রিয়ার কথা এখন কিছুটা ভুলে যেতে হবে, এখন বেগম জিয়ার মুক্তির একমাত্র পথ হল রাজপথ। রাজপথেই এর মোকাবেলা করে তার মুক্তি অর্জন করতে হবে। সেজন্য আমরা প্রস্তুতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। নতুন করে কর্মসূচি দেব। সেই কর্মসূচির সাথে আগামী দিনের রাজনীতি, ভোটের অধিকার, গণতন্ত্র ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাওয়ার অধিকার জড়িত। তাই আমাদের বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে আমাদের এগিয়ে যেতে হবে এবং এই সরকারকে বাধ্য করতে হবে একটি নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যাবস্থা করার জন্য। এটা ছাড়া বাংলাদেশের মানুষের কাছে অন্য কোনো পথ নাই। ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে জাতীয় ঐক্যের মাধ্যমে অন্দোলনকে সফল করা।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় আয়োজক সংগঠনের সহ সভাপতি মোসলে উদ্দিন এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেয়াজুল ইসলাম রিজু, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার , ডিইএব এর উপদেষ্ঠা সিরাজুল ইসলাম প্রমুখ।