রবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ , ১৫ই বৈশাখ, ১৪৩১ , ১৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > পর্যটকদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার: বিমান প্রতিমন্ত্রী

পর্যটকদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার: বিমান প্রতিমন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
সরকার পর্যটকদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী।

সোমবার দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বর্তমান সরকার পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। পর্যটকরা বাংলাদেশে নিরাপদে ভ্রমণ এবং নিশ্চিন্তে দেশের সৌন্দর্য উপভোগ করতে পারেন, সে জন্য সরকার সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বৈশ্বিক বাজারে আমাদের অবস্থান নিশ্চিত করতে পর্যটন খাতকে সরকার অগ্রাধিকার খাত হিসেবে নিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে পর্যটনের উন্নয়নে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশলের ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

তিনি বলেন, পর্যটন খাতে বিনিয়োগ এবং কর্মসৃজনের জন্য উদ্ভাবনী কর্মকৌশল ও পরিকল্পনাসহ বেসরকারি খাতকে এগিয়ে আসার জন্য আমরা উৎসাহ দিচ্ছি।

তিনি আরও বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পর্যটন সম্প্রসারণে সম্প্রতি বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে ‘মোটর ভেহিকেল চুক্তি’ হয়েছে।

এছাড়া বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারের সাবরংয়ে ১২০০ একর জমিতে নিবিড় পর্যটন অঞ্চল তৈরির কাজ চলছে। এই পর্যটন অঞ্চলে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের স্বাগত জানানো হবে বলে জানান তিনি।