মঙ্গলবার , ১৪ই মে, ২০২৪ , ৩১শে বৈশাখ, ১৪৩১ , ৫ই জিলকদ, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > প্যারিসের রাস্তায় নারীকে চড় মেরে গ্রেফতার মেয়র

প্যারিসের রাস্তায় নারীকে চড় মেরে গ্রেফতার মেয়র

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
নাতালিয়ে কসিজকো-মরিয়েট ফরাসী রাজনীতিতে বেশ পরিচিত নাম। ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট নিকোলাস সারকোজির আমলে তিনি পরিবেশমন্ত্রী ছিলেন। শনিবার তাকে চড় মেরে রাজধানী প্যারিসের রাস্তায় ফেলে দেন ডানপন্থী মেয়র ভিনসেন্ট দেব্রাইজ। এ ঘটনায় দেব্রাইজকে গ্রেফতার করা হয়েছে।

ডেইলি মেইলে প্রকাশিত একটি ছবিতে দেখা যায়, দেব্রাইজ প্রকাশ্য দিবালোকে রাস্তার মধ্যেই সজোরে চড় মারছেন নাতালিয়াকে। অন্য ছবিতে দেখা যায় দুই সন্তানের জননী ডিভোর্সী নাতালিয়া লুটিয়ে পড়েছেন রাস্তায়। ৪৪ বছরের ওই নারী রাজনীতিক তার চেতনা হারিয়েছিলেন। তাকে সহযোগীতা করার জন্য এগিয়ে এসেছিলো পথচারীরা। তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় দেব্রাইজকে প্যারিসের পুলিশ স্টেশনে আটক করে রাখা হয়েছে। তিনি নাতালিয়াকে শারীরিক হেনস্থা করার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি নরম্যান্ডির একটি এলাকার সতন্ত্র মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। নাতালিয়াকে তিনি একটি ‘নোংরা পাখি’ বলে সম্বোধন করেন।

ঘটনাটি ক্যামেরা বন্দী করেছেন যিনি, তিনি বলেন, ‘আসলে দেব্রাইজের চড়টি ওই নারীর মুখে লাগেনি। কিন্তু এমন আক্রমণাত্মক ঘটনার তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় নাতালিয়া সংজ্ঞা হারান।’

নাতালিয়া ফ্রান্সের গতকালের সংসদীয় নির্বাচনে এমপি প্রার্থী ছিলেন। ধারণা করা হচ্ছিলো তিনি ম্যাক্রোঁর এল মার্সির প্রার্থী গিল লি’র কাছে হেরে যাবেন। তবে, প্রকাশ্যে নির্যাতিত হওয়ার ঘটনাটি তার নির্বাচনী ফলাফলে ভূমিকা রাখতে পারে। প্যারিসের মেয়র হাইডেলগো এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। ডেইলি মেইল