রবিবার , ১২ই মে, ২০২৪ , ২৯শে বৈশাখ, ১৪৩১ , ৩রা জিলকদ, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > বারডেমের চিকিৎসকদের মানববন্ধন কাল

বারডেমের চিকিৎসকদের মানববন্ধন কাল

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

গত মঙ্গলবার বারডেম জেনারেল হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চিকিৎসকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিচারের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা। আজ বুধবার দুপুরে শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনকারী চিকিৎসকদের পক্ষ থেকে এ ঘোষণা দেন ডা. রাজীব। বৃহস্পতিবার দুপুর ১২টায় শাহবাগ মোড়ে এ মানবন্ধন করা হবে। মানববন্ধনে বারডেম চিকিৎসকদের সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ (বিএসএমএমইউ) অন্য মেডিক্যালগুলোর চিকিৎসকরা যোগ দেবেন বলেও জানান তিনি।
আজ বুধবার দুপুর সোয়া ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শাহবাগ মোড় অবরুদ্ধ করে রাখেন চিকিৎসকরা। তাদের এ অবস্থানের কারণে শাহবাগ এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে এক সংবাদ সম্মেলন থেকে লাঞ্ছনাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত বারডেম জেনারেল হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

মঙ্গলবার দুপুর থেকে বারডেমের চিকিৎসকরা কর্মবিরতিতে আছেন। চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগে চিকিৎসকদের ওপর হামলা চালান মৃতের স্বজনরা। হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবিতে এ-কর্মবিরতি ডাকা হয়েছে। এতে চরম বিপাকে পড়েছেন রোগীরা।

তবে এ অবস্থায়ও হাসপাতালের সেবা সম্পূর্ণ বন্ধ হয়ে যায়নি দাবি করে হাসপাতালের ভারপ্রাপ্ত নিবন্ধক আহমেদ সালাম মীর বলেন, বহির্বিভাগে সংকটাপন্ন রোগীদের সেবা দেওয়া হচ্ছে। ইনডোরেও সেবা অব্যাহত রয়েছে। তবে চিকিৎসক লাঞ্ছনাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত বহির্বিভাগের স্বাভাবিক সেবাদান বন্ধ থাকবে।
বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম