সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > বিএনপির স্থায়ী কমিটির বৈঠক রাতে

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক রাতে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার দাবিতে আন্দোলনের কর্মসূচি নির্ধারণ করতে দলের স্থায়ী কমিটি ও ১৮ দলীয় জোটের বৈঠক ডেকেছেন বিএনপির চেয়ারপারসন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া। শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটি ও রোববার রাতে ১৮ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ১৪ ও ১৫ আগস্ট বৈঠক ডেকেছিলেন খালেদা জিয়া। কিন্তু অনিবার্য কারণবশত এ তারিখ পরিবর্তন করে ১৭ ও ১৮ আগস্ট করা হয়।

বিএনপি চেয়াপারসনের মিডিয়া উইং সূত্র জানায়, শনিবার রাত সাড়ে ৮টায় গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন খালেদা জিয়া। রোববার রাতে একই সময়ে একই কার্যালয়ে ১৮ দলীয় জোট নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

সূত্র জানায়, বৈঠকে দ্বিমাত্রিক কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে। দলের নেতাকর্মীদের চাহিদা অনুযায়ী কাউন্সিল অনুষ্ঠানের সম্ভাব্যতা এবং দলের সহযোগী ও অঙ্গ সংগঠনগুলোর জটিলতা দূর করা নিয়ে বৈঠকে সিদ্ধান্ত আসতে পারে।

এছাড়া দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বরাবরের মতোই আলোচনা হবে।

উল্লেখ্য, আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত থেকে খালেদা জিয়া সরে আসবেন বলে ঈদের দিন জানিয়েছিলেন। তবে সেক্ষেত্রে তার শর্ত ছিল, সরকারকে অবশ্যই নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবি মেনে নিতে হবে।

যেহেতু তার এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে সরকার পক্ষ থেকে কোনো উত্তর আসেনি, তাই পূর্ব ঘোষণা অনুযায়ী আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত এখনো তিনি বহাল রেখেছেন বলে বিএনপি সূত্র জানিয়েছে।