রবিবার , ১২ই মে, ২০২৪ , ২৯শে বৈশাখ, ১৪৩১ , ৩রা জিলকদ, ১৪৪৫

হোম > খেলা > ব্যাটিং ব্যর্থতায় আফগানদের বিপক্ষে হার

ব্যাটিং ব্যর্থতায় আফগানদের বিপক্ষে হার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচের ব্যাটিং ব্যর্থতা চোখ রাঙানি দিচ্ছে বাংলাদেশ যুবাদের। প্রথম রাউন্ডের অফিসিয়াল ওয়ার্মআপ ম্যাচে আফগানিস্তানকে ২০৬ রানে অলআউট করার পর দেড়শ’তে গুটিয়ে যায় সাইফ-আফিফদের ইনিংস। সঙ্গী হয় ৫৬ রানে হারের লজ্জা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত শুরুই পেয়েছিল বাংলাদেশ অ-১৯ দল। দুই ওপেনার পিনাক ঘোষ ৫৪ ও অধিনায়ক সাইফ হাসান ৪৩ রান করে আউট হন। কিন্তু হঠাৎই যেন ছন্দপতনের শুরু! ব্যাটিং ধস যাকে বলে। আর কেউই দলের হাল ধরতে পারেননি। দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি একজনও। আফগানদের বোলিং তোপে ৪১.৪ ওভারে সবকটি উইকেটের পতন ঘটে।

এর আগে ক্রাইস্টচার্চে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠান সাইফ। ১০ বল বাকি থাকতে ২০৬ রানে অলআউট হয় তারা। ৮১ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন সাত নম্বরে নামা আজমতউল্লাহ ওমরজাই। বহির শাহ ৪৪ ও ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৩২। চারটি উইকেট তুলে নেন পেসার হাসান মাহমুদ। দুই স্পিনার রবিউল হক তিনটি ও টিপু সুলতান দু’টি উইকেট লাভ করেন। অন্যটি কাজী অনিকের।

সাইফদের সামনে জয়ের আত্মবিশ্বাস নিয়ে মূল আসরে পা রাখার চ্যালেঞ্জ। দ্বিতীয় ও শেষ ওয়ার্মআপ ম্যাচের প্রতিপক্ষ পাকিস্তান। বুধবার (১০ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ৩টায় খেলা শুরু হবে।

আগামী ১৩ জানুয়ারি অ-১৯ বিশ্বকাপের দ্বাদশ আসরের পর্দা উঠবে। উদ্বোধনী দিনে নামিবিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ‘সি’ গ্রুপের অপর দুই দল কানাডা ও ইংল্যান্ড।