বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > ব্রিটেনের ১৩০ ইমাম ও ধর্মীয় নেতারা সন্ত্রাসীদের জানাযা না পড়ার ঘোষণা দিলেন

ব্রিটেনের ১৩০ ইমাম ও ধর্মীয় নেতারা সন্ত্রাসীদের জানাযা না পড়ার ঘোষণা দিলেন

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
লন্ডন ব্রিজে গাড়ি চাপা ও ছুরিকাঘাত করে হত্যাকান্ডে জড়িত যে ৩ সন্ত্রাসী পুলিশের গুলিতে মারা গেছে তাদের জানাযা না পড়ার ঘোষণা দিয়ে শতাধিক ইমাম ও ধর্মীয় নেতারা বলেছেন, সন্ত্রাসীদের নামাজে জানাযা অগ্রহণযোগ্য। তারা এধরনের সন্ত্রাস ও হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে তাদের অবস্থান অটল থাকবে।

পূর্ব লন্ডন মসজিদে এক সমাবেশে তারা এ ঘোষণা দেন। এসময় তারা বলেন, ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই, সাধারণ নিরীহ নিরাপরাধ মানুষকে হত্যার পর হত্যাকারীরা মারা গেলে তাদেরও জানাযা কোনোভাবে সমর্থন করে না। এটা ইসলামের মূল শিক্ষার চরম পরিপন্থী। পূর্ব লন্ডন মসজিদে বক্তাদের একটি প্যানেল জানায়, সন্ত্রাসীদের বিকৃতি ও তাদের সম্পর্কে ধর্মের বিরোধিতা তারা অব্যাহত রাখবেন। সন্ত্রাসীরা ইসলাম ধর্মের যে অপব্যাখ্যা দিয়ে হত্যাকান্ডের মত জঘন্য অপরাধ চালিয়ে যাচ্ছে তার বিরুদ্ধে তারা সোচ্চার থাকবেন।

এক বিবৃতিতে তারা বলেন, ইসলামের বিশুদ্ধতাই বলে দিচ্ছে এধরনের ঘৃণ্য সন্ত্রাসীদের নামাযে জানাযায় কারো যোগ না দেওয়া উচিত। আমরা অন্যান্য ইমাম ও ধর্মীয় নেতাদের সন্ত্রাসীদের জানাযা থেকে বিরত থাকার আহবান জানাই। কারণ ইসলামের উজ্জ্বল শিক্ষার সঙ্গে মানুষ হত্যা কখনই যায় না।

পূর্ব লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টারের চেয়ারম্যান মুহাম্মদ হাবিবুর-রহমান সকলকে আহবান জানিয়ে বলেন, ইসলাম সম্পর্কে ভীতি ছড়াতে এ ধর্মের অপব্যাখা করে মানুষকে দ্বন্দ্বের মধ্যে ফেলা দেওয়া এক গভীর ষড়যন্ত্রের অংশ। এধরনের কুসংস্কার প্রত্যাখান করতে তিনি বিশ্বের মুসলমানদের আহবান জানান। তিনি বলেন, যারা আমাদের বিভক্ত করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে একতাবদ্ধ হতে হবে। শনিবার লন্ডন ব্রিজে নিরাপরাধ মানুষদের ঠান্ডা মাথার খুনিদের বিরুদ্ধে আমাদের অবস্থান অটল থাকবে। পরিস্কার বলতে চাই যারা মানুষ হত্যা করার ষড়যন্ত্র করছে এবং এর সঙ্গে ধর্মের মিশেল দিয়ে জেহাদে রুপান্তরিত করার অপচেষ্টায় লিপ্ত আছে তারা ইসলাম ও নবীর শিক্ষার বিরুদ্ধেই অবস্থান নিয়েছে। তারা বিভ্রান্ত, পথভ্রষ্ট এবং নিজেরাও ধ্বংসের দিকে নিপতিত হবে। তাদের হাত থেকে মানবসভ্যতাকে রক্ষা করার জন্যে আমাদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। সন্ত্রাস কখনো বিশ্বাস হতে পারে না। তারা ইসলাম নিয়ে দুর্নীতি করছে। ডেইলি মেইল