শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > মওদুদসহ বিএনপির ৪ নেতার জামিন আদেশ বহাল

মওদুদসহ বিএনপির ৪ নেতার জামিন আদেশ বহাল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ দলটির শীর্ষ ৪ নেতার জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিলও খারিজ করে দেয়া হয়েছে।

রোববার সকালে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৫ সদস্যের বেঞ্চ হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখে এ আদেশ দেন।

জামিন পাওয়া বিএনপির অন্য নেতারা হলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া ও বিএনপি চেয়ারপরসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস।

বিএনপি নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন- সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এজে মোহাম্মাদ আলী ও সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাদের সহযোগিতা করেন অ্যাডভোকেট ফারুক হোসেন।

গত ২১ জানুয়ারি বিএনপির এই চার নেতাকে হাইকোর্ট জামিন আদেশ দেন। সেই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ চেম্বার বিচারপতির কাছে যান। চেম্বার বিচারপতি পরপর দুইবার শুনানির পর তা আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আজ শুনানি শেষে আপিল বিভাগ তাদের জামিন আদেশ বহাল রাখেন ও রাষ্ট্রপক্ষের করা আপিল খারিজ করে দেন।

প্রসঙ্গত, গত ৮ নভেম্বর রাজধানীর সোনারগাঁও হোটেলের সামনে থেকে আটক করা হয় ব্যারিস্টার মওদুদ আহমদ, এমকে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে। সে রাতেই পরে চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে বের হওয়ার সময় আটক হন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

পরদিন হরতালে নাশকতার অভিযোগে মতিঝিল থানায় দায়ের করা দুটি পৃথক মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।