সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > রাজনীতি > মানববন্ধন, অনশনের মতো আন্দোলনে জনগণের সমর্থন পাব : ফখরুল

মানববন্ধন, অনশনের মতো আন্দোলনে জনগণের সমর্থন পাব : ফখরুল

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বাস্তবতার প্রেক্ষিতে আমরা ভেবেছি মানববন্ধন,অনশন’এর মতো এই ধরণের আন্দোলন করলে আমরা জনগণের আরও বেশি সমর্থন পাব এবং আমরা পেয়েছিও। বিবিসি বাংলার কাছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করে বলেছেন, বিএনপির চলমান আন্দোলন অবশ্যই গণতান্ত্রিক এবং শান্তিপূর্ণ হবে। তিনি বলেন, তারেক রহমান আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে এবং দলের নেত্রীকে মিথ্যা মামলায় সাজা দেওয়ায় আন্দোলন চালিয়ে যেতে বলেছেন। এছাড়া দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এবং পরবর্তী নির্বাচন যেন নিরপেক্ষ সরকারের অধীনে হয় এইজন্য আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে বিএনপির শীর্ষ নেতারা কারাগারে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি তাদের শান্তিপূর্ণভাবে আন্দোলন অব্যাহত রাখার কথা বলেন। খালেদা জিয়া জেলে যাওয়ার পর দলের সিনিয়র নেতারা শনিবার রাতে প্রথমবারের মতো বৈঠক করেছেন। এই বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যোগ দিয়েছিলেন।

বৈঠক প্রসঙ্গে ফখরুল বলেন, এই বৈঠকে বেগম জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দেওয়ার জন্য সবাই নিন্দা জানিয়েছে। আর অবিলম্বে তারা বেগম জিয়ার মুক্তির দাবি জানিয়েছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী বেগম জিয়ার অনুপস্থিতিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছেন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। দলের নেতৃত্ব ঐক্যবদ্ধ আছে।

তবে বিএনপির শীর্ষ নেতাদের অনেকের মধ্যে তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন আছে যেটা বেগম খালেদা জিয়ার নেতৃত¦ নিয়ে নেই, এটা কতটা যুক্তিযুক্ত?

এ প্রসঙ্গে ফখরুল বলেন, এটা একেবারেই সঠিক নয়। আর বৈঠকে দলের সবাই উপস্থিত ছিলেন। ঢাকাতে যারা ছিল তারা সবাই এখানে এসেছিল এবং একমত হয়েই সব সিন্ধান্তগুলো নেওয়া হয়েছে।