সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > মিরাজের ফিফটি, যতিনের আক্ষেপ

মিরাজের ফিফটি, যতিনের আক্ষেপ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন মেহেদী হাসান মিরাজ। দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছিলেন তিনি। তার অসাধারণ নৈপুণ্যে টাইগার জুনিয়ররা খেলেছিল টুর্নামেন্টের সেমিফাইনালে। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে সেই মিরাজ খেলছেন কলাবাগান ক্রিকেট একাডেমির হয়ে।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে মুশফিকুর রহিমের দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ফিফটি করেছেন মিরাজ। ৫৮ বল খেলে নামের পাশে যোগ করেছেন ঠিক ৫০ রান। তার ইনিংসটিতে ছিল না কোনো বাউন্ডারি, তবে একটি ওভার বাউন্ডারি ছিল। নাঈম ইসলাম জুনিয়রের শিকারে পরিণত হন মিরাজ।

একই ম্যাচে মাত্র ৪ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন কলাবাগানের হয়ে খেলা ভারতীয় ক্রিকেটার যতিন। এনামুল হক জুনিয়রের বলে উপল থারাঙ্গার তালুবন্দী হওয়ার আগে ৯৬ রান করেন তিনি। তার ১০০ বলের ইনিংসটি ছিল ৭টি চার ও দুটি ছক্কায় সাজানো।

মিরাজ-যতিনের ব্যাটিংয়ে ভর করে ৪৯.২ ওভারে ২৩১ রান করতে সক্ষম হয় কলাবাগান ক্রিকেট একাডেমি। জয়ের জন্য মুশফিকের মোহামেডানকে ২৩২ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছে মাহমুদুল হাসানের দল।

কলাবাগানের পক্ষে ৬৫ বলে ৩১ রান করেন মাইশুকুর রহমান। ১০ রান আসে ওপেনার ইরফান শুক্কুরের ব্যাট থেকে। ১৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রিফাত। মোহামেডানের হয়ে তিনটি উইকেট নেন এনামুল হক জুনিয়র। দুটি করে উইকেট পেয়েছেন নাঈম ইসলাম ও নাঈম ইসলাম জুনিয়র। একটি করে উইকেট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় শুভাশিষ রায় ও হাবিবুর রহমানকে।