মঙ্গলবার , ১৪ই মে, ২০২৪ , ৩১শে বৈশাখ, ১৪৩১ , ৫ই জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > মীমের অন্যরকম যাত্রা

মীমের অন্যরকম যাত্রা

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥ লাক্স-চ্যানেল আই সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পর বিদ্যা সিনহা সাহা মীম হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘আমার আছে জল’ ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেন। ছবিতে ফেরদৌস ও জাহিদ হাসান দু’জন তারকা নায়কের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এরপর নিয়মিত টেলিভিশন নাটকে, টেলিফিল্মে অভিনয় করতে থাকেন। মাঝেমধ্যে বিজ্ঞাপনের মডেলও হতে থাকেন। আর তার মধ্যেই অভিনয়ের জন্য মীমের ডাক আসে সুপারস্টার শাকিব খানের বিপরীতে।

জাকির হোসেন রাজুর পরিচালনায় প্রযোজক তাপসী ঠাকুরের অনুরোধে মীম ছবিতে অভিনয় করেন; কিন্তু গড়পরতা বাণিজ্যিক ছবিতে নিয়মিত হতে চাননি। তাই তো যে কোন ছবিতে আর অভিনয়ে রাজি হননি তিনি। বেছে বেছে খালিদ মাহমুদ মিঠুর পরিচালনায় ‘জোনাকির আলো’, তন্ময় তানসেনের পরিচালনায় ‘পদ্ম পাতার জল’ ছবিতে অভিনয় করেন। আর নির্মাণ চলতি অবস্থায় আছে রিপন মিয়ার পরিচালনায় ‘তুমি সন্ধ্যারও মেঘমালা’ এবং তানিম অংশুর পরিচালনায় ‘আদি’। তবে এবার নতুন করে শুরু করেছেন মীম। ‘তারকাঁটা’ ছবির মধ্য দিয়ে শুরু হয়েছে তার এ নবযাত্রা। পুরোপুরি বাণিজ্যিক ধাঁচে ছবিটি নির্মাণ করছেন মুহম্মদ মোস্তফা কামাল রাজ।

ছবিতে মীমের নায়ক হিসেবে আছেন আরেফিন শুভ। এ ছাড়াও ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ে আছেন মৌসুমী। মীম বলেন, সত্যি কথা বলতে কি ফিল্ম অনেক কঠিন জায়গা। নাটকের মতো সহজ নয়। আর এ বিষয়টি যখন উপলব্ধি করতে পেরেছি। ঠিক তখন নিয়মিত বাণিজ্যিক ছবিতে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছি। তবে এখন আমি নিজেকে সেদিক দিয়ে উপযুক্ত মনে করছি। তাই নিয়মিত ছবিতে অভিনয়ে ইচ্ছা পোষণ করেছি। আর আমার বিশ্বাস আমি পারবো। সেই ধারাবাহিকতায় এরই মধ্যে দুটি ছবির শুটিং শেষ করেছি, যা মুক্তির অপেক্ষায়। এ ছাড়া দু’দিন আগে ‘তারকাঁটা’ ছবির শুটিংয়ের মধ্য দিয়ে আমার অন্যরকম যাত্রা শুরু হয়েছে।

মীম বর্তমানে ঢাকাতেই ‘তারকাঁটা’ ছবির শুটিং করেছেন। এ সময় ছবিতে তার সঙ্গে অংশ নিচ্ছেন আরেফিন শুভ। পিং পং-এর প্রযোজনায় মুহম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় ছবির নৃত্য কোরিওগ্রাফিতে রয়েছেন হাবিব। খায়ের খন্দকারের চিত্রগ্রহণে ছবির সম্পাদনায় আছেন ফরহাদ আহমেদ। ছবিটি প্রসঙ্গে মীম বলেন, ছবির পুরো সেটাপটি কলকাতার ছবির মতো করে সাজিয়েছেন রাজ ভাই। সবই সিস্টেমের মধ্যে দেখছি। সেই হিসেবে আশা করছি বেশ ভাল একটি ছবি হবে, যা আমার এর আগে অভিনয়ের সব ছবিকে ছাড়িয়ে যাবে।

এদিকে এরই মধ্যে মীম একাধিক বিজ্ঞাপনে নিয়মিত মডেল হয়ে কাজ করেছেন। সমপ্রতি তিনি নতুন একটি বিজ্ঞাপনের শুটিং শেষ করেছেন। তবে তিনি বর্তমানে নাটকে অভিনয় কমিয়ে দিয়েছেন। ধারাবাহিক নাটকে তো একদমই অভিনয় করছেন না। বিশেষ দিবসের খণ্ডনাটক বা টেলিফিল্মগুলোতেই শুধু অভিনয় করছেন মীম। নাটক ছেড়ে ফিল্মের পথে তার এ নতুন এবং অন্যরকম যাত্রাকে স্বাগত জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।