বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > রাজনীতি > রাজনীতিতে আর আগ্রহ নেই বিদিশার

রাজনীতিতে আর আগ্রহ নেই বিদিশার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ রাজনীতিতে আর আগ্রহ নেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশার। গত জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার কথা বললেও পরবর্তীতে তিনি নির্বাচন করেননি। আগামীতে তিনি আর রাজনীতি করবেন না বলে জানা গেছে।
মঙ্গলবার বিদিশা বলেন, রাজনীতির বিষয়ে এখন আর আমার আগ্রহ নেই। আমি আমার ব্যবসা নিয়ে আছি। এটি নিয়েই সব সময় ব্যস্ত থাকি।
গত নির্বাচনে আপনি রংপুর অঞ্চল থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার কথা বলেছিলেন। এবারের নির্বাচনে অংশ নেবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, মিডিয়া অনেক কিছুই বলে। তবে আমি নির্বাচন নিয়ে এখন আর ভাবছি না।
এরশাদের সঙ্গে তার বিয়ের পর জাতীয় পার্টির রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বিদিশা। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যও হন তিনি। তবে এরশাদের সঙ্গে বিচ্ছেদের পর তিনি রংপুর থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দেন। তবে পরবর্তীতিতে তিনি নির্বাচন করেননি।
এদিকে বিদিশার ছেলে এরিককে ২০১১ সালের ২৭ মার্চ এরশাদের কাছে থাকবে বলে রায় দেয় আদালত। তবে তিনি প্রতি মাসে চারবার এরিকের সঙ্গে দেখা করতে পারেন। এরিকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মামলায় হেরে যাওয়ার পর এরিক এরশাদের কাছেই থাকে। তবে এরিকের সঙ্গে আমি প্রতি সপ্তাহে একবার দেখা করি। এরিকের রবীন্দ্র সঙ্গীতের অডিও অ্যালবাম ‘কেবলই স্বপ্ন’ বাজারে বের হয়েছে। ও এখন গুলশানের অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে লেখাপড়া করছে।
বাবা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক হওয়ার সুবাদে বিদিশার শৈশব ও কৈশোর কেটেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। মাত্র ১৪ বছর বয়সে বিযে দেয়া হয় তাকে ইংল্যান্ডের নাগরিক পিটার উইসনের সঙ্গে। বিদিশা লেখাপড়া করেছেন ইংল্যান্ড ও সিঙ্গাপুরে। ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর ডিগ্রি নিয়েছেন। ১৯৯৮ সাল থেকে সাবেক সেনাশাসক এইচ এম এরশাদের সঙ্গে এক গভীর সম্পর্কে জড়িয়ে পড়েন। ২০০০ সালে এরশাদ বিদিশাকে বিয়ে করেন। জন্ম নেয় এরিক। তবে ২০০৫ সালে ভেঙ্গে যায় এ বিয়ে। তিনি তার আত্মজীবনী নিয়ে দুইটি বইও লেখেন। একটি হলো ‘শত্রুর সঙ্গে বসবাস’ এবং অপরটি হলো ‘স্বৈরাচারের প্রেমপত্র’ । বর্তমানে তিনি বুটিক ও রেস্টুরেন্টের ব্যবসা করছেন।