সোমবার , ১৩ই মে, ২০২৪ , ৩০শে বৈশাখ, ১৪৩১ , ৪ঠা জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > লিখিত নিশ্চিয়তা পেল পাকিস্তান > স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় আফ্রিদিরা

লিখিত নিশ্চিয়তা পেল পাকিস্তান > স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় আফ্রিদিরা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: ভারত সরকার পাকিস্তান ক্রিকেট দলকে নিরাপত্তা দেয়ার নিশ্চয়তা দিয়েছে। ভারতের মিডিয়া আগেই এমন তথ্য জানালেও পাকিস্তান নীরব ছিল। তাদের দাবি ছিল, লিখিত নিশ্চিয়তার। শুক্রবার ভারত সরকারের নিশ্চয়তা পেল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমোদন দিলেই ভারতের উদ্দেশে রওনা দিবেন আফ্রিদিরা।

পাকিস্তান পুরুষ ও নারী ক্রিকেট দলকে সব ধরনের নিরাপত্তার বিষয় লিখিত আশ্বাস দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেই নিশ্চয়তা পত্রের একটি কপি পাওয়ার কথা স্বীকার করেছেন পিসিবির এক কর্মকর্তা।

ডন’কে নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ক্রিকেট দলকে ভারত পাঠাতে অনুমোদনের জন্য আমরা নিশ্চয়তাপত্রের একটি কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রেরণ করেছি।

এদিকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী রাজানাথ সিং বলেছেন, ভারতে যেই আসুক না কেন, তাকে নিরাপত্তা দেয়া হবে। এতে কোনো সন্দেহ নাই।

আগামী ১৯ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ ধর্মশালায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু উগ্রপন্থীদের হুঙ্কারে হিমাচল প্রদেশ সরকার পাকিস্তান দলের নিরাপত্তা দিতে অপরাগতা প্রকাশ করে। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে একাধিকবার আলোচনা করলেও কোনো লাভ হয়নি। তিনি সিদ্ধান্তে অটল থাকেন।

পাকিস্তানও নিরাপত্তা ইস্যুতে ছাড় দিতে রাজি হয়নি। শেষে বিষয় পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ পর্যোন্ত গড়ায়। তিনি নিরাপত্তা পর্যাবেক্ষক পাঠাতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে নির্দেশ দেন। পর্যপবেক্ষকরা সবুজ সঙ্গে না দেয়ায় পাকিস্তান ক্রিকেট দলের ভারত আসা স্থগিত করা হয়।

অবশেষে ধর্মশালা থেকে ম্যাচ কলকাতা ইডেন গার্ডেনে সরিয়ে আনা হয়। কিন্তু পাকিস্তান লিখিত নিরাপত্তার নিশ্চয়তা চায়। সেটি জুটে যাওয়ায় এখন মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই আফ্রিদিরা ভারতে যেতে পারেন।