বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > সারাদেশ > শ্রীপুরে সাংবাদিককে আসামী করার প্রতিবাদে মানববন্ধন

শ্রীপুরে সাংবাদিককে আসামী করার প্রতিবাদে মানববন্ধন

শেয়ার করুন

আব্দুল লতিফ আনসারী
শ্রীপুর প্রতিনিধি ॥
গাজীপুর: শ্রীপুরে রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় শ্রীপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও দৈনিক দিনকালের সাংবাদিক বশির আহমেদ কাজলকে মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ঘন্টাব্যাপী শ্রীপুর উপজেলা পরিষদের সামনে পৌর শহরের প্রধান সড়কে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি, শ্রীপুর প্রেসক্লাব ও শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি যৌথভাবে মানববন্ধনের আয়োজন করেন।

মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচীতে গাজীপুর ও শ্রীপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা অংশগ্রহণ করেন। কর্মসুচীতে অংশগ্রহণকারী ওই সাংবাদিককে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আসামী করা হয়েছে বলে মানববন্ধনে বক্তারা দাবী করেন। তারা সংশ্লিষ্টদের কাছে অবিলম্বে ওই সাংবাদিকের নাম মামলা থেকে প্রত্যাহারের দাবী করেন।

শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে ও শ্রীপুর প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিন’র শ্রীপুর প্রতিনিধি মাহবুবুর রহমান আকন্দের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলী স্টার’র গাজীপুর প্রতিনিধি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ, শ্রীপুর প্রেসক্লাব’র সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিন’র শ্রীপুর প্রতিনিধি মাহবুবুর রহমান আকন্দ, যুগ্ন সম্পাদক দৈনিক খোলা কাগজ’র শ্রীপুর প্রতিনিধি আব্দুল্লাহ-আল মামুন, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের ডাক’র শ্রীপুর সংবাদদাতা কাজী আকতার হোসেন, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন’র গাজীপুর প্রতিনিধি রায়হানুল ইসলাম আকন্দ, সাধারণ সম্পাদক দৈনিক আমাদের নতুন সময়’র শ্রীপুর প্রতিনিধি মোতাহার হোসেন খান, দৈনিক মানবজমিন’র শ্রীপুর প্রতিনিধি এনামুল হক আকন্দ, ডেইলী নিউজ আওয়ার’র শ্রীপুর প্রতিনিধি তানভির ইউ আহমেদ, যোগফল’র রিপোর্টার মোজাহিদ হোসেন সহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক।

প্রসঙ্গত, ১০ জানুয়ারী শ্রীপুর পৌর নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে হামলা, পাল্টা হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় একই রাতে শ্রীপুর থানায় পরষ্পর বিরোধী দুটি মামলা হয়। বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট কাজী খানের দায়ের করা মামলায় ওই সাংবাদিককে আসামী করা হয়।