রবিবার , ১২ই মে, ২০২৪ , ২৯শে বৈশাখ, ১৪৩১ , ৩রা জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > সন্দ্বীপ থেকে অপহৃত ১৫ জেলে উদ্ধার

সন্দ্বীপ থেকে অপহৃত ১৫ জেলে উদ্ধার

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
চট্টগ্রাম: সন্দ্বীপের টেংরার চড় থেকে অপহৃত ১৫ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড পূর্বাঞ্চল ও হাতিয়া পুলিশের একটি যৌথ দল। সোমবার সকালে সন্দ্বীপ চ্যানেল থেকে তাদের জিম্মি করা হয়।

এদিন দুপুর দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চালানো অভিযানে তাদের উদ্ধার করা হয়। এসময় ডাকাতি করা ৪টি ফিশিং বোট উদ্ধার করা হয়।

কোস্টগার্ড পূর্বাঞ্চলের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার এম দুরুল হুদা বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন,‘সোমবার সকালে সমুদ্র থেকে অপহৃত জেলেদের সন্দ্বীপের টেংরার চরে রাখা হয়েছে সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পূর্বাঞ্চল ও হাতিয়া পুলিশের একটি যৌথ দল অভিযান পরিচালনা করে। অভিযানে অপহৃত ১৫ জেলেসহ ৪টি ফিশিং বোট উদ্ধার করা হয়।’

তিনি আরো জানান,‘এইসব জেলে ও বোটগুলোকে সমুদ্রে মাছ ধরার সময় অপহরণ করা হয়েছিল। দুপুর দুইটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চালানো এই অভিযানে জিম্মি জেলে ও বোটগুলো উদ্ধার করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে জলদস্যুরা পালিয়ে যায়। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করেছে।’

উদ্ধার হওয়া জেলেদের হাতিয়ার ১০ জন ও সন্দ্বীপের ৫ জন এবং উদ্ধার করা বোটগুলোর মধ্যে একটি সন্দ্বীপের ও তিনটি হাতিয়ার। উদ্ধার করা বোটগুলো স্ব স্ব মালিকের কাছে ফেরত দেয়া হয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ডের এই কর্মকর্তা।