বুধবার , ১৫ই মে, ২০২৪ , ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ , ৬ই জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > সুয়ারেজের গোলে বার্সার শুভ সূচনা

সুয়ারেজের গোলে বার্সার শুভ সূচনা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: মৌসুম শুরুর আগেই বার্সা শিবিরে আতঙ্ক ধরিয়ে দিয়ের্ছিল অ্যাথলেটিক বিলবাও। দুই ম্যাচে ৫বার বার্সার জালে বল জড়িয়েছে তারা। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ৪-০ গোলে মেসিদের বিদ্ধস্ত করার পর ফিরতি লেগে ন্যু ক্যাম্পেও ১-১ গোলে বার্সাকে ঠেকিয়ে দিয়েছিল তারা।

সেই অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে গিয়ে তাদের বিপক্ষেই লা লিগার মৌসুম শুরু করলো মেসি-ইনিয়েস্তারা। এমনকি লা লিগায়ও আতঙ্ক না কেটে বরং, বাড়ছিলই যখন পেনাল্টি মিস করে বসলেন মেসি।

তবে বার্সেলোনার জন্য ত্রানকর্তা হিসেবে আবির্ভূত হলেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তার একমাত্র গোলেই কোনমতে লা লিগায় শুভ সূচনাটা করতে পারলো বর্তমান চ্যাম্পিয়নরা।

খেলার ৫৪ মিনিটে একমাত্র গোলটি করেন সুয়ারেজ। ইনজুরি থেকে ফেরা জর্দি আলবার দুর্দান্ত এক ক্রসকে নিয়ন্ত্রনে নিয়ে বক্সের ডান পাশ থেকে বাম পায়ের অসাধারণ এক শটে গোল করেন সুয়ারেজ।

অসুস্থতার জন্য মৌসুমের প্রথম ম্যাচে দলে ছিলেন না নেইমার। একাদশ সাজাতে গিয়ে আগের ফরমেশনই ঠিক রাখেন লুইস এনরিকে। দুই পাশে সুয়ারেজ আর রাফিনহাকে রেখে মাঝে খেলিয়েছেন মেসিকে। তার একটু নীচে ইনিয়েস্তা।

তবে ম্যাচটিতে সৌহার্দ্য বলতে কিছু ছিল না। পায়ের খেলার পরিবর্তে শারীরিক খেলায়ও মেতে ওঠে দু’দল। যে কারণে দু’দলকে ৩টি করে মোট ৬টি হলুদ কার্ড দেখাতে হয়েছে রেফারিকে।

তবে মধুর একটা প্রতিশোধই নিতে পারলো বার্সা। সুপার কাপে ৫-১ গোলে হারের প্রতিশোধটা ১-০ গোলে হোক না, জয় দিয়ে তো নিতে পারলো তারা!

খেলার প্রথমাধেই এগিয়ে যেতে পারতো বার্সা। ৩০ মিনিটের সময় অ্যাথলেটিকোর বক্সে সুয়ারেজকে ফাউল করেন ইলাস্টুন্ডো। স্পট কিক নিতে আসেন লিওনেল মেসি। মৌসুমের প্রথম গোলটা বুঝি তিনি পেনাল্টি দিয়েই শুরু করবেন! কিন্তু, পারলেন না। মেসির শট ঠেকিয়ে দিলেন গোর্কা ইরাইজজ।

তবে, ৫৪ মিনিটে সুয়ারেজের গোলে এগিয়ে গেলেও পুরো ম্যাচটায় একক আধিপত্য বিস্তার করে খেলেছে বার্সা। বল পজেশনের পরিমান দেখলেই বোঝা যায়। বার্সার দখলে ছিল ৬৭ ভাগ। আর অ্যাথলেটিকোর দখলে ৩৩ ভাগ।

শেষের দিকেও বেশ কয়েকটি গোলের সুযোগ মিস করেন মেসি।