রবিবার , ১৯শে মে, ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ , ১০ই জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > হাসিনাকে প্রধান রেখে বাংলাদেশে নির্বাচন হতে পারে না: মিনু

হাসিনাকে প্রধান রেখে বাংলাদেশে নির্বাচন হতে পারে না: মিনু

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, রাজশাহী ॥ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে প্রধান রেখে বাংলাদেশে নির্বাচন হতে পারে না। আজ থেকে এই হাসিনা সরকার বাংলাদেশে অবৈধ। আর একটা অবৈধ সরকার কিভাবে দেশের প্রধান থেকে নির্বাচন করাতে পারে। শুক্রবার দুপুর ১২টার দিকে ডেটলাইন হিসাবে রাজশাহী মহানগরীতে ১৮দলের বিক্ষোভ কর্মসূচীতে এসব কথা বলেন বিএনপি নেতা মিজানুর রহমান মিনু।

এর আগে বৃষ্টির বাগড়া উপেক্ষা করেই নগরীতে একটি সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে ১৮ দলের নেতা-কর্মীরা। মিছিলটি রাজশাহী কলেজ থেকে বের হয়ে সাহেব বাজার জিরো পয়েন্টসহ কয়েকটি গুরুত্বপূর্ন রাস্তা প্রদক্ষিণ করে। বিক্ষোভ কর্মসূচীতে বক্তব্য রাখেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও যুবদল নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী মহানগর ১৮ দলের আহবায়ক কমিটির সদস্য সচিব ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ জোটের নেতারা। বিক্ষোভ কর্মসূচীতে জামায়াত-শিবিরের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত।

এ সময় বক্তারা বলেন, আজ থেকে শুরু হলো অবৈধ এ হাসিনা সরকার পতনের আন্দোলন। আমাদের তথা দেশ বাসীর দাবী নির্দলীয় ও নিরপেক্ষ এবং যোগ্য ব্যক্তির তত্বাবধায়নেই এদেশে সংসদ নির্বাচন হতে হবে। নয়তো বিএনপি’র নেতৃত্বে থাকা ১৮ দলের পাশাপাশি অনেক দলই এই হাসিনা সরকারের অধীনে নির্বাচনে যাবে না।

এদিকে, গতকাল বৃহস্পতিবার শর্ত সাপেক্ষে রাজশাহীতে সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি পায় বিএনপি নের্তৃত্বাধীন ১৮ দল। অনুমতি পাবার পর শুক্রবার সকাল সাড়ে ১১টায় রাজশাহী কলেজ চত্বরে সমাবেশ করার প্রস্তুত্তি থাকলেও গুড়ি গুড়ি বৃষ্টির কারণে দুপুর পৌনে ১২টার পর শুরু হয়।

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান জানান, শর্ত সাপেক্ষে ১৮ দলকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছিল। তারা শর্তানুযায়ীই তাদের কর্মসূচী পালন করছে। বর্তমানে পরিস্থিতি একেবারেই শান্ত রয়েছে। তারপরেও বিশৃঙ্খলা করলে কঠোর হাতে তা দমন করা হবে।

অপরদিকে, বিরোধীদলের কর্মসূচিকে প্রতিহত করতেও মাঠে থাকার ঘোষণায় বৃষ্টি উপেক্ষা করে ক্ষমতাসীন ১৪ দলের নেতা-কর্মীরা ইতোমধ্যেই মহানগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে জড়ো হন। এছাড়াও, ডেটলাইন হিসাবে আজ ২৫ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দল নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে পারে এমন আশঙ্কায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তার জন্য বৃহস্পতিবার সন্ধা রাত থেকেই বিভাগীয় শহর রাজশাহী মহানগরীতে তিন প¬াটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।