মঙ্গলবার , ১৪ই মে, ২০২৪ , ৩১শে বৈশাখ, ১৪৩১ , ৫ই জিলকদ, ১৪৪৫

হোম > Uncategorized > এটা বাংলাদেশের সেরা জয়: মাশরাফি

এটা বাংলাদেশের সেরা জয়: মাশরাফি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

মিরপুর থেকে: এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে অর্জিত জয়কে টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের সেরা জয় বলে উল্লেখ করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বুধবার (০২ মার্চ) রাতে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠার পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে এ কথা বলেন তিনি।

মাশরাফি বলেন, বাংলাদেশ ক্রিকেটের টি-টোয়েন্টির ইতিহাসে এটি আমার কাছে সেরা জয়। শুধু সেরাই বলবো না, এটি আমাদের সবচাইতে বড় জয়ও।
শুধুই এশিয়া কাপের ফাইনালে উঠাই নয়, ম্যাশ এই জয়কে দেখছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পাথেয় হিসেবেও। কেননা ৯ মার্চ ভারতের ধর্মশালায় নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম বাছাইপর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ, সেখানে এশিয়া কাপের এই জয় দলকে জয়ের জন্য বাড়তি প্রেরণা যোগাবে বলেও মত তার।

টাইগার দলপতি বলেন, সামনে বিশ্বকাপের বাছাইপর্বের খেলা। সেখানে পাকিস্তানের বিপক্ষে জয় নিয়ে ফাইনালে উঠা নিঃসন্দেহে আমাদের বাছাইপর্বের ম্যাচগুলো জিততে প্রেরণা যোগাবে।

এদিকে, এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারত। শিরোপা নির্ধারণী ম্যাচে তাদের বিপক্ষে কেমন খেলবেন বলে আশা করছেন?

গণমাধ্যম কর্মীদের এমন প্রশ্নের জবাবে টাইগার দলপতি বললেন, ফাইনালে ভারত আমাদের প্রতিপক্ষ। ম্যাচটি অবশ্যই বড়। ম্যাচকে সামনে রেখে সেরা প্রস্তুতি নিয়ে ওইদিন আমরা আমাদের সেরা খেলাটি খেলবো।

ইনজুরির কারণে বাংলাদেশের এমন বড় জয়ের দিন দলে ছিলেন না টাইগার কাটার ওয়ান্ডার মুস্তাফিজুর রহমান। তবে এই ম্যাচে মুস্তাফিজকে ভীষণ মিস করেছেন বলে জানালেন ম্যাশ, সত্যি কথা বলছি মুস্তাফিজকে আমি মিস করেছি। ও থাকলে পাকিস্তান আরও ১৫ রান কম করতো।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের এই জয়টি ভীষণ স্মৃতিবহুল কেননা, ২০১২ সালের ফাইনালে ব্যাট হাতে ১৭ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। তার চোখের সামনেই এই পাকিস্তান বাংলাদেশকে ২ রানে হারিয়ে শিরোপা জিতেছিল। সঙ্গত কারণেই রিয়াদের মনে পেয়ে হারানোর কষ্টটি নিভু নিভু করে জ্বলছিল যা এই ম্যাচ দিয়ে প্রশমিত হয়েছে বলে মনে করেন মাশরাফি। বলেন, রিয়াদ আজ দারুণভাবে সামলেছে। আর ২০১২ সালের এশিয়া কাপের ওই মুহূর্তের কথা আমার মনে আছে, সেটা ভেবেই আমি চাচ্ছিলাম উইনিং শটটা রিয়াদের হাত দিয়েই আসুক।

সামনে টাইগারদের আর মাত্র একটি ম্যাচ যেখানে দলটি প্রতিপক্ষ ভারত। পাকিস্তানের বিপক্ষে জয় নিয়ে ফাইনালে উঠলেও শিরোপা নির্ধারণী ম্যাচটিকে সামনে রেখে মাটিতেই পা রাখছেন মাশরাফি।

নিজেদের স্বাভাবিক খেলাটি খেলেই ওই ম্যাচে ভারতকে বাংলাদেশ মোকাবেলা করবে বলে তিনি জানান।