রবিবার , ১২ই মে, ২০২৪ , ২৯শে বৈশাখ, ১৪৩১ , ৩রা জিলকদ, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > বাগদাদির স্থলাভিষিক্ত হতে যাওয়া আইএস নেতাও নিহত: ট্রাম্প

বাগদাদির স্থলাভিষিক্ত হতে যাওয়া আইএস নেতাও নিহত: ট্রাম্প

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
আবু বকর আল-বাগদাদির স্থলাভিষিক্ত হওয়ার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে থাকা আইএস নেতা মার্কিন বাহিনীর অভিযানে নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার এমন তথ্য দিয়েছেন।

টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, বাগদাদির স্থলাভিষিক্ত হওয়ার ক্ষেত্রে যিনি শীর্ষে ছিলেন, মার্কিন বাহিনী তাকে হত্যা করেছে। তারই সর্বোচ্চ পদে আসীন হওয়ার কথা ছিল- কিন্তু এখন তিনি মৃত।

কিন্তু নিহত সেই ব্যক্তির কোনো পরিচয় প্রকাশ করেননি ট্রাম্প। এমনকি তার মৃত্যু নিয়ে বিস্তারিত কোনো তথ্যও প্রকাশ করেননি মার্কিন প্রেসিডেন্ট।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা আনাদুলুকে বলেন, আইএস মুখপাত্র আবু হাসান আল মুহাজিরের কথা উল্লেখ করেছেন ট্রাম্প।

সোমবার বিভিন্ন মার্কিন গণমাধ্যমে তার মৃত্যুর খবর প্রকাশ করা হয়েছে। উত্তর সিরিয়ায় এক বিমান হামলায় তিনি নিহত হয়েছেন বলে খবরে বলা হয়েছে।

এর আগে রোববার উত্তরপশ্চিমাঞ্চলীয় সিরিয়ার ইদলিব প্রদেশে গভীর রাতে এক অভিযানে আইএস খলিফা বাগদাদি নিহত হয়েছেন বলে জানিয়েছেন ট্রাম্প।

তিনি বলেন, একটি সুড়ঙ্গের মধ্য দিয়ে আইএস নেতা পালাতে চেষ্টা করেছেন। কিন্তু সেটির শেষ মাথা বন্ধ থাকায় তিন সন্তানকে নিয়ে আত্মঘাতী বিস্ফোরণে তিনি নিহত হয়েছেন।