সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ , ১৬ই বৈশাখ, ১৪৩১ , ১৯শে শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > সাইবার ঝুঁকিতে এখনও শীর্ষে বাংলাদেশ!

সাইবার ঝুঁকিতে এখনও শীর্ষে বাংলাদেশ!

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥ ইন্টারনেট বাংলাদেশে প্রসার বেশিদিন না হলেও সারা পৃথিবীর মধ্যে সাইবার ঝুঁকিতে বাংলাদেশ এখনও বিশ্বের শীর্ষ স্থানে রয়েছে। এ তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ভিয়েতনাম ও আফগানিস্তান।
বিশ্বে হ্যাকারদের শীর্ষ সপ্তম লক্ষ্য এখন বাংলাদেশ। এ ছাড়াও প্রতিদিন ২ লাখ মেলওয়্যার ছড়াচ্ছে ওয়েবে দুনিয়া জুড়ে। বাংলাদেশে ক্যাসপারস্কি ২০১৪ সিরিজের পণ্যের প্রথম যাত্রা উপলক্ষ্যে বাংলাদেশে ক্যাসপারস্কি পণ্য বিপণন প্রতিষ্ঠান অফিস এক্সট্রাক্টসের সিইও প্রবীর সরকার এসব কথা জানান।
উদীয়মান ইন্টারনেট ঘরানার দেশ হিসেবে বাংলাদেশ এখন এশিয়ার অন্যতম দেশ। বাংলাদেশের সবর্ত্রই ক্যাসপারস্কির সফল উপস্থিতি অন্তত সে কথাই বলছে। দেশের বাজারে এখন থেকেই ক্যাসপারস্কি ল্যাবের ২০১৪ সালের পণ্য পাওয়া যাবে। অ্যানড্রইড, ট্যাব এবং ল্যাপটপের জন্য আলাদা আলাদা সমাধান দিচ্ছে ক্যাসপারস্কি। ডিজিটাল বাংলাদেশের নিরাপত্তার প্রশ্নে ক্যাসপারস্কি ভবিষ্যতেও বাংলাদেশের উন্নয়নে প্রত্যক্ষ ভূমিকা রাখবে বলে অনুষ্ঠানের বক্তারা জানান। দেশে ইন্টারনেটভিত্তিক সেবার পরিসর বাড়ছে। ব্যাংকিং সফটওয়্যার, ই-কমার্স, অনলাইন মিডিয়া, ই-গভর্ন্যান্স এবং তথ্য বিনিময়ে ইন্টারনেট এখন অপরিহার্য মাধ্যম। দেশের অনলাইন সংস্কৃতি এখন গুটি গুটি পায়ে এগোচ্ছে। তাই বাংলাদেশের এ অগ্রযাত্রাকে অভিনন্দন জানাতে ক্যাসপারস্কি ল্যাবের ২০১৪ সালের পণ্য সম্ভার অবমুক্ত করা হয়েছে। ক্যাসপারস্কির ইতিহাসে ২০১৪ সালের পণ্য সম্ভারকে প্রথম দেশ হিসেবে বাংলাদেশে উন্মোচন করা হয়। এ বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাশিয়ার অ্যাম্বাসির হেড অব ইকনোমিক অ্যাফেয়ার্স এলিনা নিকোলিসেভা। এলিনা বলেন, এটা ক্যাসপারস্কি এবং বাংলাদেশের জন্য একটি দারুণ মুহূর্ত। বাংলাদেশে ক্যাসপারস্কি ২০১৪ সিরিজের পণ্যের প্রথম যাত্রাকে দেশটির সম্ভাবনার কথাই বলে।