শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > শীর্ষ খবর > আইন মন্ত্রণালয়ের অসহযোগিতায় বিচার বিভাগ অকেজো : প্রধান বিচারপতি

আইন মন্ত্রণালয়ের অসহযোগিতায় বিচার বিভাগ অকেজো : প্রধান বিচারপতি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আইন মন্ত্রণালয়ের অসহযোগিতার কারণে বিচার বিভাগ অকেজো হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানির সময় তিনি এমন মন্তব্য করেন।

এ সময় প্রধান বিচারপতি রাষ্ট্রের প্রধান আইন কর্মকতা এ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্য করে বলেন, আমি ওপেন কোর্টে বলতে চাই, বিচার বিভাগ সরকারের প্রতিদ্বন্দ্বী নয়। আপনি আপনার সরকারকে বলে দিবেন, আইন মন্ত্রনালয়ের অসহযোগিতার কারণে বিচার বিভাগ অকেজো হয়ে যাচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিধান অসাংবিধানিক ঘোষণা করে গত ১১ মে রায় দেয় হাইকোর্ট। ১৪ মে এ রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানান রাষ্ট্রপক্ষ।

ওইদিন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত ১৮ মে পর্যন্ত হাইকোর্টের রায় স্থগিত করে শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকে অবৈধ ও অসাংবিধানিক ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের স্থগিতাদেশ আগামী ২ জুলােই পর্যন্ত বাড়িয়েছেন আদালত।