শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ৭২৫ কেজি ওজনের কুমড়া!

৭২৫ কেজি ওজনের কুমড়া!

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: ২০ কেজি, এক মণ নয়, ৭২৫ কেজি ওজনের মিষ্টি কুমড়া উৎপাদন করে রেকর্ড গড়ার অপেক্ষায় যুক্তরাজ্যের দুই ভাই!

যুক্তরাজ্যের হামসিয়ার রোয়্যাল ভিক্টোরিয়া কান্ট্রি পার্কের একটি বার্ষিক প্রতিযোগিতায় অংশ নিতে পেনিংটনের অধিবাসী আইয়ান ও স্টুয়ার্ট পাটন মিষ্টি কুমড়াটির যতœ নেওয়া শুরু করেন।

পাটন স্বপ্ন দেখেন ২,০৩২ পাউন্ড ওজনের মিষ্টিকুমড়া উৎপাদন করে বিশ্ব রেকর্ড গড়ার।

আইয়ান বলেন, আমরা ধারণা করছি এখন মিষ্টি কুমড়াটির ওজন হবে আনুমানিক ১ হাজার ৬শ’ পাউন্ড বা ৭২৫ কেজি। এর পরিবেশ খুবই ভালো। মিষ্টি কুমড়াটির আয়তন প্রায় ১৬ ফুট ও উচ্চতা হাফ মিটার।

তিনি বলেন, গত বছর আমরা রেকর্ড গড়তে ব্যর্থ হয়েছি, তাই এ বছর আমরা নতুন রেকর্ড গড়তে চাই। গত বছর আমাদের মিষ্টি কুমড়ায় দাগ থাকায় আমরা প্রতিযোগিতায় হেরে গিয়েছিলাম। সত্যিকার অর্থেই প্রতিযোগিতার নিয়ম খুবই কঠিন।

তিনি আরও বলেন, বৃহদাকার মিষ্টি কুমড়া উৎপাদন করার পেছনে বড় কোনো বিষয় নেই। আপনি কোনো কিছু উৎপাদন করতে গেলে আপনাকে নিশ্চিত করতে হবে সঠিক পরিমাণে খাবার দেওয়া যাচ্ছে কি-না। মিষ্টি কুমড়ার ক্ষেত্রেও তাই। আপনি যদি মিষ্টি কুমড়াকে সঠিকভাবে খাবার দেন তাহলে এটি বড় হতেই থাকবে।

আমার তিন বছর বয়সী বোন বেইলী মার্টিন মিষ্টিকুমড়াটির ওপর উঠে বসে থাকতে ভালবাসে। বেইলী যখন এর ওপর বসে থাকে তখন সে নিজেকে রাজকুমারী মনে করে এবং ক্রমাগত হাসতে থাকে।

এর আগেও ২০০৮ সালে ছোট কারের চেয়ে বেশি ওজনের একটি মিষ্টি কুমড়া উৎপাদন করে রেকর্ড গড়েন যুক্তরাজ্যে অধিবাসী এই দুই ভাই। বাংলানিউজটোয়েন্টিফোর.কম